TadantaChitra.Com | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্যার্তদের উদ্ধারে মনিটরিং সেল চালু করলেন ফায়ার সার্ভিস

প্রকাশিত : আগস্ট ১০, ২০২৩, ১২:২৯

বন্যার্তদের উদ্ধারে মনিটরিং সেল চালু করলেন ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক: বন্যাকবলিত এলাকায় উদ্ধার কার্যক্রম বিষয়ে মনিটরিং সেল চালু করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। কেন্দ্রীয়ভাবে অধিদপ্তরে স্থাপিত এ সেলের কার্যক্রম বৃহস্পতিবার (১০ আগস্ট) ভোর থেকে শুরু হয়েছে।

সারাদেশে বন্যাকবলিত এলাকার উদ্ধারকাজ বিষয়ে যে কোনো সহায়তার জন্য হটলাইন নম্বর ১৬১৬৩ এবং নিয়ন্ত্রণ কক্ষের নিয়মিত নম্বর (০২২২৩৩৫৫৫৫৫) চালু থাকবে। পাশাপাশি মনিটরিং সেলে সার্বক্ষণিক যোগাযোগের জন্য মোবাইল নম্বর (০১৭১৩-০৩৮১৮১) ব্যবহার করা যাবে।

এছাড়া মনিটরিং সেলের পাশাপাশি বন্যাকবলিত এলাকার ফায়ার স্টেশনসমূহ এবং বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমেও সেবাগ্রহীতারা দিনরাত ২৪ ঘণ্টা বন্যা সংক্রান্ত দুর্যোগে উদ্ধারবিষয়ক সেবা নিতে পারবেন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখার প্রধান (ভারপ্রাপ্ত) শাহজাহান শিকদার।

তিনি জানান, বন্যাজনিত কারণে ১০ আগস্ট দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের বিভিন্ন রাস্তায় পড়ে যাওয়া ৬০টি গাছ অপসারণ, ২টি ভূমিধস, ১১টি অগ্নিদুর্ঘটনা ও ৯টি অন্যান্য দুর্ঘটনায় অংশ নিয়ে দুজনকে জীবিত ও দুজনের মরদেহ উদ্ধার এবং ১০০ জনকে আশ্রয়কেন্দ্রে স্থানান্তর করেছে ফায়ার সার্ভিস। একই সঙ্গে অতিবৃষ্টির কারণে বরিশাল বিভাগের বিভিন্ন রাস্তায় পড়ে যাওয়া ৯টি গাছ অপসারণ এবং একটি অগ্নিদুর্ঘটনায় অংশ নিয়ে দুজনকে জীবিত ও একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন বলেছেন, সব দুর্যোগে ফায়ার সার্ভিস মানুষের দুঃসময়ের বন্ধু। বরাবরের মতো দেশের বর্তমান বন্যা পরিস্থিতিতে সবাই যেন সহজে ফায়ার সার্ভিসের সেবা নিতে পারেন সেজন্য এ মনিটরিং সেল বন্যাকালীন সার্বক্ষণিক কাজ করবে। এরই মধ্যে বন্যাকবলিত এলাকার সব কর্মকর্তার ছুটি বাতিল করে সবাইকে কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।