TadantaChitra.Com | logo

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪৮ ঘণ্টার অবরোধে সারাদেশে ২১ স্থানে অগ্নিসংযোগ

প্রকাশিত : নভেম্বর ০৬, ২০২৩, ১৩:৩৯

৪৮ ঘণ্টার অবরোধে সারাদেশে ২১ স্থানে অগ্নিসংযোগ

বিএনপি-জামায়াতের দ্বিতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধে দেশের ২১ স্থানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে জানিয়েছ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এর মধ্যে শুধু ঢাকায় ১২টি স্থানে আগুন দেওয়া হয়েছে। এসব অগ্নিসংযোগের ঘটনায় ফায়ার সার্ভিসের ৪১টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বলছে, দিনেরবেলা থেকে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে।

সোমবার (৬ নভেম্বর) ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এসব তথ্য জানান।

তিনি বলেন, রোববার (৫ নভেম্বর) ভোর ৪টা থেকে সোমবার (৬ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকাসহ দেশের ২১টি আগুনের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ঢাকা সিটিতে ১২টি, ঢাকা বিভাগের গাজীপুর, কালিয়াকৈর ও নারায়ণগঞ্জে চারটি, চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি, আনোয়ারা ও পটিয়ায় চারটি, রাজশাহী বিভাগের বগুড়ায় একটি ঘটনা ঘটে।

এসব ঘটনায় ১৫টি বাস, দুটি ট্রাক, একটি প্রাইভেটকার, একটি সিএনজি, একটি লেগুনা পুড়ে যায়। এই ২১টি অগ্নিকাণ্ড নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪১টি ইউনিট ও ২৪২ জন জনবল কাজ করেন।

পরিসংখ্যান বিশ্লেষণ করে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, দিনের বেলা থেকে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে। এই দুদিনে মোট ২১টি আগুনের মধ্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ১৬টি আগুন দেওয়ার ঘটনা ঘটে এবং বাকি পাঁচটি দিনের অন্যান্য সময় সংঘটিত হয়েছে।

এদিকে ২৮ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত মোট ১১০টি আগুনের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯টি, ৩০ অক্টোবর ১টি, ৩১ অক্টোবর ১১টি, ১ নভেম্বর ১৪টি, ২ নভেম্বর ৭টি, ৪ নভেম্বর ছয়টি, ৫ নভেম্বর ১৩টি ও ৬ নভেম্বর ১০টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।