TadantaChitra.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জনগণের ঐক্য কেউ রুখতে পারবে নাঃ গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন

প্রকাশিত : নভেম্বর ০৩, ২০১৮, ২০:২৯

জনগণের ঐক্য কেউ রুখতে পারবে নাঃ গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন,গণতন্ত্রের বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র হয়েছে। কিন্তু কোন লাভ হয়নি। ষড়যন্ত্র করে গণতন্ত্রের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না। শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনায় তিনি এ কথা বলেন। আলোচনা সভায় ড. কামাল হোসেন আরো বলেন, জনগণের ঐক্য কেউ রুখতে পারবে না। তিনি একাত্তর ও পঁচাত্তরে কাদের সিদ্দিকীর ভূমিকার প্রসংসা করে আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী গণতন্ত্রের সংগ্রামেও তিনি থাকবেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ করে কাদের সিদ্দিকী সারা বিশ্বকে জানিয়ে দিয়েছিল বাংলাদেশ প্রতিবাদ করতে জানে।

অপরদিকে সভাপতির বক্তব্যে কাদের সিদ্দিকী জানান, জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়ার বিষয়ে সুলতান মনসুর আমাকে অনুরোধ করেছেন। আমি তার অনুরোধ ফেলতে পারিনি। আমি বলেছিলাম শনিবার ঘোষণা দেব, সাংবাদিকদেরও বলেছিলাম। কিন্তু, আমি একটা দিন সময় নিতে চাই। আগামী পরশু (সোমবার) ঘোষণাটা দেব। তিনি বলেন, ‘সোমবার দুপুর সাড়ে ১২টার মধ্যেই সব স্পষ্ট হবে। দলীয় নেতাদের নিয়ে আমি ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে যাব। সেখানেই নিজের অবস্থান জানিয়ে আসব।’

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন কিছুদিন আগেও হয়তো কোথাও নির্বাচন করলে বিজয়ী হতে পারতেন না। কিন্তু, আজ তিনি সারা দেশের নেতা। টুঙ্গিপাড়ায় দাঁড়ালেও তিনি শেখ হাসিনাকে পরাজিত করে নির্বাচিত হবেন। আমি চ্যালেঞ্জ করে বলছি, শেখ হাসিনা ড.কামাল হোসেনের সঙ্গে এক আসনে নির্বাচন করলে তিনি পরাজিত হবেনই।

ঐক্যফ্রন্ট নেতাদের উদ্দেশে কাদের সিদ্দিকী বলেন, ‘আপনাদের বিজয় হয়ে গেছে, যেদিন আপনারা সংলাপে গেছেন। কারণ, একদিন আগেও প্রধানমন্ত্রী বলেছিলেন, ঐক্যফ্রন্ট এ গাছের ছাল, ওই গাছের বাকল দিয়ে গঠিত। ছালবাকলের সঙ্গে কোনো সংলাপ নয়।’

ড. কামাল হোসেন বলেন, জনগণের ঐক্যও কেউ রুখতে পারবে না। স্বাধীনতার ৪৭ বছরের ইতিহাসে বারবার গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। কিন্তু কেউ পারেনি, আর কেউ গণতন্ত্রকে হত্যা করতে পারবেও না। একাত্তরের স্মৃতি ধরে রেখে ভবিষ্যতের সব চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। অনেক মূল্য দিয়ে স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতার বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। স্বাধীনতার ৪৭ বছরেও দেশকে এভাবে মূল্য দিতে হচ্ছে। বাঙালিকে কেউ পরাজিত করতে পারেনি, পারবেও না। দেশের মালিক জনগণ। ক্ষমতার মালিক হিসেবে জনগণ মাথা উঁচু করে থাকবে। সকলকে নিয়ে জাতীয় ঐক্যকে সুসংহত করতে হবে। স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।