TadantaChitra.Com | logo

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাহায্য না পেলে মারা যাবো..ওলেনা জেলেনস্কি

প্রকাশিত : ডিসেম্বর ০৯, ২০২৩, ০৯:৩৫

সাহায্য না পেলে মারা যাবো..ওলেনা জেলেনস্কি

পশ্চিমা মিত্রদের থেকে অর্থ সাহায্য বন্ধ হয়ে গেলে ইউক্রেনীয়রা ‘মহাবিপদে’ পড়বে বলে সতর্ক করেছেন ইউক্রেনের ফার্স্টলেডি ওলেনা জেলেনস্কি। তার মতে, সাহায্য বন্ধ করা মানে ইউক্রেনীয়দের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া।

গত সপ্তাহে ইউক্রেনের জন্য ছয় হাজার কোটি ডলারের একটি সহায়তা প্রস্তাব আটকে দিয়েছে যুক্তরাষ্ট্রের সিনেট। বাইডেন প্রশাসন আগেই সতর্ক করেছে, ইউক্রেনের জন্য মার্কিন সহায়তা তহবিল শিগগির ফুরিয়ে আসতে পারে।

কিন্তু সহায়তা প্রস্তাব অনুমোদনের জন্য শর্ত বেঁধে দিয়েছেন রিপাবলিকান সিনেটররা। ইউক্রেনের আর্থিক সহায়তা ছাড়ের আগে যুক্তরাষ্ট্রের সীমান্ত ব্যবস্থাপনা তহবিলের বিষয়ে প্রেসিডেন্ট বাইডেন ও ডেমোক্র্যাট আইনপ্রণেতাদের সঙ্গে সমঝোতা চান তারা।

বাইডেন বলেছেন, ইউক্রেনের সহায়তা ছাড়ে সম্মত না হওয়া হবে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জন্য ‘উপহার’। রিপাবলিকানদের উদ্দেশ্যে তিনি সতর্কবার্তা দিয়ে বলেছেন, স্বাধীনতার স্বার্থ থেকে যারা মুখ ফিরিয়ে নিয়েছেন, ইতিহাস তাদের কঠোরভাবে বিচার করবে।

ইউক্রেনের আর্থিক সহায়তা নিয়ে মার্কিন রাজনীতিতে এমন দোলাচলে উদ্বিগ্ন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনিস্কির স্ত্রী ওলেনা। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, সহায়তা কমে গেলে তার দেশ ভয়াবহ বিপদে পড়বে।

ইউক্রেনীয় ফার্স্টলেডি বলেন, আমাদের সত্যিই সাহায্য দরকার। সহজ কথায়, আমরা এমন পরিস্থিতিতে ক্লান্ত হতে পারি না। কারণ, ক্লান্ত হলেই মারা পড়বো। আর যদি বিশ্ব ক্লান্ত হয়ে যায়, তার অর্থ হবে, আমাদের মৃত্যুর মুখে ছেড়ে দেওয়া।

ওলেনা আরও বলেন, ইউক্রেনকে সাহায্য করার ইচ্ছা ম্লান হওয়ার লক্ষণগুলো আমাদের খুব কষ্ট দেয়। এটি আমাদের জীবন-মরণের প্রশ্ন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।