TadantaChitra.Com | logo

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইরানে পাকিস্তানি কূটনীতিক তলব

প্রকাশিত : জানুয়ারি ১৮, ২০২৪, ০৯:৪৪

ইরানে পাকিস্তানি কূটনীতিক তলব

বৃহস্পতিবার সকালে ইরানের দক্ষিণ-পূর্ব সীমান্তে পাকিস্তানের চালানো পাল্টা হামলার ব্যাখ্যা চেয়ে তেহরানে থাকা পাকিস্তানের ঊর্ধ্বতন কূটনীতিককে তলব করেছে দেশটি। এর আগে পাকিস্তানে হামলার ঘটনায় ইসলামাবাদে থাকা ইরানি কূটনীতিককেও তলব করেছিল পাকিস্তান।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় সকালে দেশটির অভ্যন্তরে হামলার ব্যাখ্যা চেয়ে তেহরানে পাকিস্তানের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে (রাষ্ট্রদূতের অনুপস্থিতিতে সর্বোচ্চ কূটনৈতিক পদ) তলব করেছে।

ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা তাসনিম নিউজ এজেন্সি বলেছে, সিস্তান-বেলুচিস্তান প্রদেশের সীমান্তবর্তী একটি গ্রামে ভোরে পাকিস্তানের হামলার পর তেহরানের পাকিস্তানি চার্জ দ্য অ্যাফেয়ার্সকে ব্যাখ্যার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবারের হামলায় নিহতদের মধ্যে ৪ শিশু ও ৩ নারী রয়েছে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এ হামলাকে ‘অত্যন্ত সমন্বিত এবং বিশেষ লক্ষ্যবস্তুতে নির্ভুল সামরিক হামলার একটি সিরিজ’ বলে আখ্যা দিয়েছে।

গত মঙ্গলবার পাকিস্তানের বেলুচিস্তানে সন্ত্রাসী ঘাঁটিতে হামলা চালায় ইরান। পাকিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী জইশ আল-আদলের দুটি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করে চালানো হয় ওই হামলা। এতে ২ শিশু নিহত ও ৩ নারী আহত হন।

হামলার পর ইরান থেকে তার রাষ্ট্রদূতকে প্রত্যাহার করেছে পাকিস্তান। এবং আজ পাল্টা জবাব হিসেবে ইরানের দক্ষিণ-পূর্ব সীমান্তে পাকিস্তানের হামলায় নিহত হয়েছেন ৭ জন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।