TadantaChitra.Com | logo

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মন্ত্রীর পদত্যাগ, ফেরত দেবেন বেতন-ভাতা!

প্রকাশিত : জানুয়ারি ১৮, ২০২৪, ১০:০৩

মন্ত্রীর পদত্যাগ, ফেরত দেবেন বেতন-ভাতা!

সিঙ্গাপুরে একজন মন্ত্রীকে দুর্নীতির দায়ে অভিযুক্ত করা হয়েছে। তার নাম এস ইশ্বরন। এ ঘটনায় বিস্মিত সিঙ্গাপুরবাসী। কারণ দেশটি স্বচ্ছ এবং পরিচ্ছন্ন শাসনের জন্য গর্ব করে। সেখানে এমন ঘটনায় আলোচনা সর্বত্র। সরকারি কর্মকর্তা হিসেবে সুবিধা নেওয়াসহ ২৭টি অভিযোগ অস্বীকার করেছেন এস ঈশ্বরন।

সিঙ্গাপুরের পর্যটন শিল্প দেখাশোনার দায়িত্ব ছিল তার ওপর, বিশেষ করে এমন এক সময়ে যখন শহরটিতে চাকচিক্যময় ফর্মুলা ওয়ান গ্রান্ড প্রিক্স আয়োজন করা হয়। অভিযোগ উঠার পর দোষ স্বীকার না করে মঙ্গলবার পদ ছেড়ে দিয়েছেন ঈশ্বরন। ২০২৩ সালের জুলাই থেকে তার বিরুদ্ধে এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। এরপর তার নেওয়া সব বেতন ও ভাতা তিনি ফেরত দেওয়ার অঙ্গীকার করেছেন।

গত বছরের জুলাইয়ে গ্রেফতার করা হলে তিনি ছুটি নেন। এ জন্য তাকে প্রতি মাসে সাড়ে আট হাজার সিঙ্গাপুরি ডলার বেতন দেওয়া হয়। একজন এমপি হিসেবে তিনি মাসে কমপক্ষে ১৫ হাজার ডলার বিভিন্ন ভাতা পান। বিশ্বে সবচেয়ে বেশি বেতন পান সিঙ্গাপুরের আইনপ্রণেতারা। মন্ত্রীরা শুরুতে মাসে পান কমপক্ষে ৪৫ হাজার সিঙ্গাপুরি ডলার।

বৃহস্পতিবার অ্যাটর্নি জেনারেলের চেম্বার থেকে যে চার্জশিট দেওয়া হয়েছে; তাতে দেখা যায় ঈশ্বরনের বিরুদ্ধে মোট ২৭টি অভিযোগ আছে। অভিযোগ আছে প্রোপার্টি ধনকুবের ওং বেং সেং-এর ব্যবসায়ী স্বার্থে যায় এমন সুবিধা দেয়ার কারণে তিনি কমপক্ষে এক লাখ ৬০ হাজার ডলার মূল্যের ফ্লাইট উপহার হিসেবে গ্রহণ করেছেন। হোটেলে অবস্থান করেছেন। বিনিময় হয়েছে গ্রান্ড প্রিক্সের টিকেট। ওয়েস্ট এন্ডে মিউজিক্যাল এবং ফুটবল ম্যাচের টিকেট পাওয়ারও অভিযোগ তোলা হয়েছে তার বিরুদ্ধে। ব্যবসায়ী ওং বেং সেং-সহ ঈশ্বরনকে গ্রেফতার করা হয় গত বছর। এর মধ্যে ২০০৮ সালে সিঙ্গাপুরে এফ১ প্রতিযোগিতা নেওয়ার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ঈশ্বরনের বিরুদ্ধে যে ২৭টি অভিযোগ আনা হয়েছে, ওং-এর বিরুদ্ধেও তাতে নাম আছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।