TadantaChitra.Com | logo

১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

পীরগাছায় বাকপ্রতিবন্ধীর জমি জোরপূর্বক দখল এবং উচ্ছেদের চেষ্টা

প্রকাশিত : জানুয়ারি ২৬, ২০২৪, ০৮:২২

পীরগাছায় বাকপ্রতিবন্ধীর জমি জোরপূর্বক দখল এবং উচ্ছেদের চেষ্টা

মোস্তাক আহাম্মেদ (বাবু), পীরগাছা: রংপুরের পীরগাছা উপজেলায় এক বাক প্রতিবন্ধী এবং তাঁর পরিবারকে হয়রানি করার অভিযোগ উঠেছে এক আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এতে চরম আতংকে দিন পার করছেন ওই প্রতিবন্ধী এবং তার পরিবার। এ নিয়ে পীরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করা হলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, পীরগাছা উপজেলার ৫নং ছাওলা ইউনিয়নের পশ্চিম ব্রাহ্মণী কুন্ডা গ্রামের মৃত- আনছার আলীর ছেলে আনোয়ার হোসেন টাকা পয়সার জোরে মিথ্যে মামলা দিয়ে জোরপূর্বক নিরিহ মানুষের জমি দখল করেন। অন্যের জমি দখল করা এখন তাঁর নেশা হয়ে গিয়েছে। রাজনৈতিক পরিচয় আর পেশী শক্তির জোরে কিশোর গ্যাং-কে ব্যবহার করে অন্যের জমি দখল করা এবং জাল দলিল তৈরি করে মানুষকে হয়রানি করা এখন তার নৈমিত্তিক বিষয়। তার এমন অপকর্মে কেউ বাঁধা দিতে গেলে তার উপর অমানবিক নির্যাতন সহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে।

আনোয়ার হোসেনের বিরুদ্ধে উপজেলা সহকারী কমিশনার (ভূমি), পীরগাছা থানা, ইউপি চেয়ারম্যানের কাছে একাধিক অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা। একই সঙ্গে পশ্চিম ব্রাহ্নিকুন্ডা এলাকায় রাজনৈতিক কোন পদ-পদবি না থাকলেও রাজনৈতিক প্রভাব দেখিয়ে কিশোর গ্যাং লালন করে আসছেন বলে জানান এলাকাবাসী।

প্রতিবন্ধী এবং তার পরিবারের অভিযোগ- তিনি বাক প্রতিবন্ধী। পৈত্রিক সুত্রে প্রাপ্ত জমিতে এবার চোখ পড়েছে আনোয়ার হোসেনের। প্রতিবন্ধী এবং অসহায় হওয়ায় তাঁর জমি দখল করতে আনোয়ার হোসেন কিশোর গ্যাং এবং দাঙ্গা বাহিনী ব্যবহার করে তাকে উচ্ছেদ করতে প্রতিনিয়ত হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন। বাড়ি ছাড়ার জন্য চাপ দিচ্ছেন। একই সঙ্গে কৌশল হিসেবে ব্যবহার করছেন নুরুর বোনের স্বামীদের।

নুরু মিয়ার ছেলে সবুজ মিয়া জানান, আমরা থানায় অভিযোগ দিয়েছি। আনোয়ার হোসেন তার দলবল নিয়ে আমাদের জমি দখল করতে চায়। আমি ভূমি মন্ত্রী মহোদয়ের কাছে বিচার চাই। নুরু মিয়া বলেন, আমি প্রতিবন্ধী মানুষ। আমার জমি দখল করলে আমার মৃত্যু ছাড়া কোনো উপায় নাই। আমি প্রশাসনের সহযোগিতা চাই।

পীরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) সুশান্ত কুমার সরকার জানান, অভিযোগ তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এ বিষয়ে অভিযুক্ত আনোয়ারের বক্তব্য নিতে শত চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

আজাদ টাওয়ার ৪৭৬/সি-২, ডিআইটি রোড ৭ম তলা, মালিবাগ রেলগেইট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২ , ০১৯৩৪৩৪১৬১৮

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।