TadantaChitra.Com | logo

৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপিপন্থী কর্মকর্তা হতে চায় উপপরিচালক প্রশাসন

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৪, ২০২৪, ১৫:৩৯

বিএনপিপন্থী কর্মকর্তা হতে চায় উপপরিচালক প্রশাসন

একসময়ের বিএনপি’র পরীক্ষিত ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত মোঃ ছালেহ উদ্দিন উপপরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঢাকা বিভাগে কর্মরত। বর্তমানে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর লাইসেন্স শাখায় দুর্নীতি ও অনিয়মের আখড়া বানিয়ে বর্তমান সরকারের সুনাম ক্ষুন্ন করার প্রচেষ্টায় লিপ্ত রয়েছেন বলে অভিযোগ রয়েছে। ‘ঘুষের রাজ্যে অসহায় সবাই’ এই স্লোগানের মতোই সালেহ উদ্দিন ঘুষের রাজ্যে মাথা নত করতে বাধ্য হচ্ছে সবাই। দুর্নীতিতে পাকাপোক্ত এই কর্মকর্তা উপপরিচালক প্রশাসন হতে তদবির শুরু করেছে। ইতিমধ্যে তার ফাইল মন্ত্রনালয়ে গেছে।

বিএনপি’র ঘনিষ্ঠজন হিসেবে খ্যাত ডিডি সালেহ উদ্দিনের পদোন্নতি পাওয়ার আগেও গোয়েন্দা প্রতিবেদনে তার বিএনপির ঘনিষ্ঠজন হিসেবে সচিবালয় তথ্য লিপিবদ্ধ থাকার পরেও রহস্যজনকভাবে তিনি পদোন্নতি বাগিয়ে নেন বলে জানিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক সচিবালয়ের একটি বিশ্বস্ত সূত্র।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, নতুন লাইন্সেস প্রদানের ক্ষেএে ১০ হাজার ফ্লোর সংযোজন বাবদ ৫ হাজার। ফায়ার রির্পোট বাবদ ৫%কমিশন ধার্য করেছেন তিনি। সালেহ উদ্দিনের পকেটে প্রতি মাসে মাসোহারা না গেলে সিনিয়র এসও ও ডিএডিদের কাছ থেকে ছুটি কেড়ে নেন তিনি। বর্তমান পদে থাকা অবস্থায় প্রায় ৪০/৫০ লক্ষ টাকার কেনা কাটা নিয়ম বহিভুত ভাবে সম্পন্ন করা এবং তা বিশ্বস্ত তালিকায় থাকা ইন্সপেক্টরদের নিকট হতে মাসিক টাকা না দিলে ফাইল আটক ও ছুটি বন্দ করে দেয়া হয় বলে একাধিক অভিযোগ রয়েছে।

নাম প্রকাশ না করার সাথে ফায়ার সার্ভিসের একটি সূত্র জানান, করে সিনিয়র এস ও দের সাপ্তাহিক ছুটি গত এক সপ্তাহ যাবত ডিএডিদের নিকট হতে কেড়ে নেওয়ায় তাদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে যা অপারেশন কাজ ফেইল করার মত ঘটনা ঘটবে এবং মারাত্বক পরিস্থিতি সৃষ্টি হবে।

নাম প্রকাশ না করার স্বার্থে আরেকটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, বর্তমানে ফায়ার সার্ভিসের বিপক্ষে বিভিন্ন ষড়যন্ত্রমূলক কাজে অংশগ্রহণ করে দেশবাসীর কাছে সেবামূলক এই প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করার পাঁয়তারা করছেন এই (ডিডি ঢাকা) সালেহ উদ্দিন।

সালেহ উদ্দিন নিজের অধীনস্থ অনেকের কাছেই বলে থাকেন আমাকে বদলি করার ক্ষমতা সচিবালয় কর্তাদেরও নেই।

এ বিষয়ে সালেহ উদ্দিনের বক্তব্য জানতে তার মুঠোফোন নাম্বারে কল ও এসএমএস পাঠানো হলেও বক্তব্য জানা সম্ভব হয়নি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।