TadantaChitra.Com | logo

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরাইলি হামলায় শতাধিক ফিলিস্তিনি নিহত

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৯:৩৩

ইসরাইলি হামলায় শতাধিক ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় রাতভর হামলা চালিয়েছে দখলদার ইসরাইলি বাহিনী। এসব হামলায় শনিবার ভোর পর্যন্ত শতাধিক ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এ নিয়ে গাজায় ইসরাইলের ১৪১ দিনের হামলায় কমপক্ষে ২৯ হাজার ৫১৪ জন প্রাণ হারিয়েছেন। যাদের বেশিরভাগই শিশু ও নারী। সেই সঙ্গে আহত হয়েছেন ৬৯ হাজার ৬১৬ জন ফিলিস্তিনি।

তুরস্কের রাষ্ট্রীয় প্রচারমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড এ খবর দিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, এইসব হামলা এমন সময় চালানো হলো যখন ইসরাইলের গুপ্তচর প্রধান একটি যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করছেন। ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত আলোচনার লক্ষ্য হলো, যুদ্ধবিরতির বাধাগুলো দূর এবং হামাসের হাতে থাকা জিম্মিদের উদ্ধার করা।

প্যারিস আলোচনা শুরুর আগেই গাজায় যুদ্ধ-পরবর্তী পরিকল্পনা ঘোষণা করেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইতোমধ্যে অযৌক্তিক এই পরিকল্পনা প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ ও হামাস। এছাড়া জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রও এমন পরিকল্পনার সমালোচনা করেছে।

এদিকে গাজার চলমান পরিস্থিতিতে দুর্ভিক্ষের ক্রমবর্ধমান ঝুঁকির বিষয়ে সতর্ক করেছে জাতিসংঘ। এতে সেখানকার বেসামরিক নাগরিকদের উদ্বেগ আরও গভীর হয়েছে।

ফিলিস্তিনি উদ্বাস্তুদের নিয়ে কাজ করা জাতিসংঘের অঙ্গ প্রতিষ্ঠান ইউএনডব্লিউআরএ শনিবার ঘোষণা করেছে যে, গাজার বাসিন্দারা অত্যন্ত বিপদে রয়েছে; যখন বিশ্ব শুধু চেয়ে চেয়ে দেখছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।