TadantaChitra.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শেষ কর্ম দিবসে ঢাকা ছাড়ছে লাখো মানুষ; ভীড় বেড়েছে রেল এবং মহাসড়কে

প্রকাশিত : এপ্রিল ০৯, ২০২৪, ১৬:৪৩

শেষ কর্ম দিবসে ঢাকা ছাড়ছে লাখো মানুষ; ভীড় বেড়েছে রেল এবং মহাসড়কে

ঈদের আগে আজ ছিল শেষ কর্মদিবস। অফিস শেষ করে নাড়ীর টানে বাড়ি ফেরার তাড়া নিয়ে রেল ষ্টেশন এবং বাস কাউন্টারে ভীড় করেছে লাখ লাখ ঘরমুখো মানুষ। তবে নির্ধারিত সময়ে বাড়ি পৌছানো অনেকটায় অনিশ্চিত তীব্র যানজটের কারণে।  বঙ্গবন্ধু সেতুতে বেড়েছে যানবাহনের চাপ। বিশেষ করে  উত্তরবঙ্গমূখী যানবাহন বেশি হওয়ায় যাত্রীদের পোহাতে হচ্ছে অতিরিক্ত যানজট।

মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ৬৫ কিলোমিটার সড়কে ৭০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এই মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ১৭টি জেলাসহ ২৩টি জেলার ৯৮টি রুটের যানবাহন চলাচল করে। ঈদের সময় এই যানবাহন চলাচল আরও দশগুণ বেড়ে যায়। বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, গত সোমবার (৮ এপ্রিল) সকাল ৬টা থেকে মঙ্গলবার (৯ এপ্রিল) ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৩ হাজার ৪২৭ টি যানবাহন পারাপার হয়েছে এবং মোট টোল আদায় হয়েছে তিন কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা।

এরমধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ২৭ হাজার ২৩২টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১৬ হাজার ১৯৫টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯০০ টাকা। এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর সাজেদুর রহমান জানান, মহাসড়কে পরিবহনের খুব চাপ রয়েছে। এতে পরিবহনগুলো খুবই ধীরগতিতে চলাচল করছে। এছাড়া সেতুর উপর একটি বাস নষ্ট হওয়ায় পাঁচ মিনিট বন্ধ ছিল পরিবহন চলাচল। পরিবহনগুলো রাস্তায় দাঁড়িয়ে যাত্রী তোলার কারণেও অন্য পরিবহনগুলোতে ধীরগতির সৃষ্টি হয়েছে। পরিবহন চলাচল স্বাভাবিক রাখতে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।

অন্যদিকে কমলাপুর রেল ষ্টেশনে বেড়েছে ঘরমূখী মানুষের ভীড়। পরিবার পরিজন নিয়ে ট্রেনের অপেক্ষায় হাজারো যাত্রী। নির্ধারিত সময়ে ট্রেন আসলেও  অতিরিক্ত যাত্রীদের চাপে অনেকেই নিজ নিজ আসনে বসতে পারছেননা স্বস্তিতে। স্ট্যান্ডিং টিকিটে ভ্রমণ করছে বেশিরভাগ যাত্রী। ট্রেনের ছাদ যেনো হয়েছে আর ও একটি ট্রেন। ঝুকিঁ এবং নিয়ম কানুনের তোয়াক্কা না করেই ট্রেনের ছাদে চড়ে যাচ্ছে অসংখ্য যাত্রী। ঘরে ফেরাই যেনো সবার এখন স্বপ্ন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।