TadantaChitra.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এক রাতের ব্যবধানেই পাল্টেছে নগরীর বড় বড় সড়কগুলোর চেহারা ; এ যেন নীরবতার শহর

প্রকাশিত : এপ্রিল ১০, ২০২৪, ২১:১৪

এক রাতের ব্যবধানেই পাল্টেছে নগরীর বড় বড় সড়কগুলোর চেহারা ; এ যেন নীরবতার শহর

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে প্রাণের ব্যস্ত শহর কে সাময়ীক বিদায় জানিয়ে ঢাকা ছেড়েছেন লাখ লাখ মানুষ। ব্যস্ত শহর আর যানজটের শহরের নাম বলতে গেলেই যেখানে সবার আগে নাম আসে ঢাকা শহরের সেই ঢাকা শহরই যেন একরাতে হয়েগেছে অন্য এক নীরবতার শহর। শহরের বিজয় স্বরনী মোর, মানিক মিয়া এভিনিউ সহ বেশ কয়েকটি বড় রাস্তাগুলো ঘুরে দেখা যায় প্রায় সবগুলো রাস্তায় যেন আজ ছুটিতে আছে অথচ গত রাতেও ছিল অতিরিক্ত যান চলাচলের ব্যস্ততা। কিন্তু ভোর হতেই ফাকাঁ হতে থাকে ব্যস্ত রাস্তাগুলো। সন্ধ্যা হতে যেনো আরো নীরবতা নেমে আসে শহরের বড় রাস্তাগুলোতে। ট্রাফিক পুলিশের সেই একঘেয়েমী সিগনাল যেনো মিশে গেছে সোডিয়াম বাতির সৌন্দর্যের কাছে।

জাতীয় সংসদ ভবনের আশে পাশের রাস্তাগুলো যেন নতুন করে এক নীরব রাজ্যের সাথে চুক্তিবদ্ধ হয়েছে। নেই কোন হর্ণ নেই কোন অতিরিক্ত গাড়ির চাপ এবং নেই তেমন কোন রোজকার মতন করে তরুণ তরুণীদের বসে আড্ডা দেয়ার ছলে বাদাম খাওয়ার দৃশ্য। অনেকটায় জনশূণ্য সংসদভবনের সামনের এলাকা। কোন প্রকার বড় যানবাহন নেই বললেই চলে।

সংসদ ভবনের আশে পাশে রোজকার মতন বসে থাকা ছোট ছোট হকারদের চেহারায় নেই কোন আনন্দ। জনমানুষের আনাগোনা না থাকায় তাদের বেচাঁ-বিক্রী নেই তেমন একটা বলে জানান সেখানকার আইস্ক্রীম এবং অন্যান্য ভ্রাম্যমাণ ক্ষুধে ব্যবসায়ীরা।

তবে ব্যস্ত শহরের ট্রাফিক হর্ণে ঝিমিয়ে যাওয়া মানুষগুলোর অনেকেই আজ চাঁদ রাতে একা অথবা প্রিয়জন নিয়ে বের হয়েছেন মুক্ত বাতাস এবং নীরব ঢাকার স্বরুপ অনুধাবনে। সংসদ ভবনের সামনে দেখা যায় অনেকেই দাড়িয়ে বা বসে রেয়েছেন যানবাহনের ধোয়া বিহীন বিশুদ্ধ বাতাশ অনুভব করতে পাশাপশি দেখছেন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সুসজ্জিত করা জাতীয় সংসদ ভবন।

পুরো নগরী জুড়ে বইছে পবিত্র ঈদুল ফিতরের আনন্দের জোয়ার। এখন অপেক্ষা কেবল ভোরের।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।