TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরাইলে ৪৮ ঘণ্টার মধ্যেই ইরানের হামলার সম্ভাবনা! ভ্রমণে নিষেধাজ্ঞা জারি যুক্তরাষ্ট্রের

প্রকাশিত : এপ্রিল ১২, ২০২৪, ০৭:৫৮

ইসরাইলে ৪৮ ঘণ্টার মধ্যেই ইরানের হামলার সম্ভাবনা! ভ্রমণে নিষেধাজ্ঞা জারি যুক্তরাষ্ট্রের

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ‘ইসরাইলের ভূখণ্ডে’ প্রতিশোধমূলক হামলা চালাতে পারে ইরান। মার্কিন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার (১২ এপ্রিল) এ তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে বলা হয়, ইরান সরাসরি নিজেদের ভূমি থেকে ইসরাইলের মাটিতে আক্রমণের পরিকল্পনা করছে। সম্ভবত আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে এই হামলা হতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়, দক্ষিণ অথবা উত্তর ইসরাইলে সম্ভাব্য এই হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান। তবে প্রতিবেদনে ইরান সরকারের ঘনিষ্ঠ একটি সূত্রকে কেন্দ্র করে বলা হয়, তেহরানের পক্ষ থেকে এখন পর্যন্ত এ হামলার  বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এদিকে ইসরাইলের উপর ইরানের হামলার সম্ভাব্যতা আশঙ্কা করে নিজেদের কর্মীদের দেশটিতে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাষ্ট্র।

শুক্রবার (১২ এপ্রিল) ইসরাইলের মার্কিন দূতাবাসের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, হামলার আশঙ্কায় জেরুজালেম, তেল আবিব ও বির শিবা এলাকা থেকে তাদের কর্মীদের বের না হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরাইলি বিমান হামলায় সিরিয়া ও লেবাননে ইরানের সেনাবাহিনীর এলিট ফোর্স আইআরজিসির দুই শীর্ষ কমান্ডারসহ অন্তত ১১ জন কর্মকর্তা নিহত হন। এরপর থেকে ইরানের শীর্ষ সামরিক ও সরকারি কর্মকর্তারা বারবার প্রতিশোধের হুঁশিয়ারি দিয়ে আসছেন।

বুধবার (১০ এপ্রিল) ঈদের খুতবায় ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি ফের হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেছেন, সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালানোর জন্য ইহুদিবাদী ইসরাইলকে শাস্তি পেতেই হবে।

তিনি  আরও বলেন, ইহুদিবাদী সরকার আরেকটি ভুল করেছে এবং তারা দামেস্কের ইরানি কনুস্যলেটে হামলা চালিয়েছে। কোনো দেশের কনস্যুলেটসহ অন্যান্য কূটনৈতিক মিশন ওই দেশের ভূখণ্ড বলে বিবেচিত হয়। তারা যখন আমাদের কনস্যুলেটে হামলা চালিয়েছে তখন মূলত তারা আমাদের ভূখণ্ডেেই হামলা চালিয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।