TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬ এপ্রিল থেকে প্রচারিত হবে শার্ক ট্যাংক বাংলাদেশের প্রথম সিজন

প্রকাশিত : এপ্রিল ২২, ২০২৪, ১২:৫২

২৬ এপ্রিল থেকে প্রচারিত হবে শার্ক ট্যাংক বাংলাদেশের প্রথম সিজন

দেশে প্রথমবারের মতো প্রচারিত হতে যাচ্ছে ব্যবসায়িক রিয়েলিটি শো ‘শার্ক ট্যাংক বাংলাদেশ’। আগামী ২৬ এপ্রিল থেকে প্রতি শুক্রবার রাত ১০টায় বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টিভিতে প্রচারিত হবে শোটি। একইসঙ্গে দেশের শীর্ষস্থানীয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গতেও দেখা যাবে এই শো।

সোমবার (২২ এপ্রিল) রাজধানীর হলিডে ইন হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজকরা।

সম্ভাবনাময় উদ্যোক্তারা নিজেদের ব্যবসায়িক ধারণা সরাসরি বিনিয়োগকারীদের কাছে উপস্থাপন করে ব্যবসা পরিচালনার জন্য বিনিয়োগ বুঝে নেওয়ার সুযোগ করে দিচ্ছে ‘শার্ক ট্যাংক বাংলাদেশ’।

গত ১২ ফেব্রুয়ারি থেকে এ শোয়ের শুটিং শুরু হয়। শো প্রযোজনায় সরাসরি নির্দেশনা দেন বিখ্যাত প্রযোজক আর্চ ডাইসন ও কেভিন হাইল্যান্ড। তারাই পৃথিবীর বিভিন্ন দেশে শোটির বিভিন্ন সংস্করণ তৈরি ও তত্ত্বাবধানে সহায়তা করে আসছেন। রিয়েলিটি শোটির প্রথম সিজনের জন্য গত বছরের নভেম্বরে উদ্যোক্তাদের থেকে আবেদন নিতে শুরু করে আয়োজকরা।

প্রায় দুই হাজার আবেদন যাছাই-বাছাই শেষে মনোনীত ১৮০ উদ্যোক্তা নিয়ে শুটিং করা হয়েছে। উদ্যোক্তাদের ধারণায় যারা বিনিয়োগ করবেন তাদের বলা হচ্ছে শার্ক।

আয়োজকরা জানিয়েছেন, রিয়েলিটি শোটির ১ম সিজনের শার্করা হলেন, রবি আর ভেঞ্চারের সিইও কাজী মাহবুব হাসান, স্টার্টআপ বাংলাদেশের প্রধান সামি আহমেদ, বিডিজবস এর প্রধান ফাহিম মাশরুর, অ্যাডকম হোল্ডিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নাজিম ফারহান চৌধুরি, এনচান্টেড ইভেন্টস অ্যান্ড প্রিন্টসের সিইও এবং প্রতিষ্ঠাতা সাওসান খান মঈন, গালা মেকওভার স্টুডিও এবং স্যালনের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক নাভিন আহমেদ, ম্যাজেস্টো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মুর্শেদ ও বিগ্লোবালের সিইও স্যামুয়েল ব্রিজফিল্ড।

শো প্রসঙ্গে স্টার্টআপ বাংলাদেশের প্রধান সামি আহমেদ বলেন, শার্ক ট্যাংক শো দেখার মাধ্যমে দর্শকরা উৎসাহিত হবে। শুটিংয়ের সময় দেখেছি, রাঙ্গামাটি থেকে শুরু করে সিলেট, চট্টগ্রাম, খুলনাসহ দেশের সব জায়গা থেকে উদ্যোক্তারা এসেছে। দেশের ছেলেমেয়েরা এত উদ্ভাবনী ধারণা নিয়ে ব্যবসা করছে, সেটা আমার জানা ছিল না।

যাদের উদ্যোক্তা হওয়ার ইচ্ছে আছে, এই শো থেকে তারাও উৎসাহ পাবেন। তারা দেখবেন যে, বিনিয়োগকারীরা আছেন, তাদের ধারণায় বিনিয়োগ করার জন্য। সামি আহমেদ আরো বলেন, বাংলাদেশের স্টার্টআপ ইকোসিস্টেমে আমরা দেখি যে, ৯০ বঙ্গর সিইও আহাদ মোহাম্মদ বলেন, এই শো আমাদের জীবনযাত্রার মান উন্নত করার পাশাপাশি বিনোদন প্রদানের একটি যথাযোগ্য প্ল্যাটফর্ম। বাংলাদেশে ‘শার্ক ট্যাংক’ আনতে পেরে আমরা অত্যন্ত গর্বিত এবং উচ্ছ্বসিত।

রবি’র হেড অফ মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশনস শামীম উজ জামান বলেন, এ প্রক্রিয়ার মাধ্যমে আমরা দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে পারবো বলে বিশ্বাস করি। আপনারা রবি’র ট্যাগলাইন ‘বিশ্বাস করুন আপনি পারবেন’-এ বিশ্বাস রাখুন। আপনার বিজনেস আইডিয়ার প্রতি যদি আপনার অবিচল বিশ্বাস ও সংকল্প থাকে, তাহলে আপনি নিশ্চয়ই সফল হবেন।

ট্যালি সলিউশনের চিফ মার্কেটিং অফিসার জয়তি সিং বলেন, ট্যালি-তে আমরা সর্বদা ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা এবং এর উদ্যোক্তাদের সমর্থন করে এসেছি। শার্ক ট্যাংকের সাথে এই পার্টনারশিপ বাংলাদেশের উদ্যোক্তা এবং স্টার্টআপ সম্প্রদায়ের প্রতি আমাদের দীর্ঘস্থায়ী অঙ্গীকারের আরেকটি প্রমাণ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।