TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফ্রান্স ত্যাগ করার সময় ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে শিশুসহ নিহত ৫

প্রকাশিত : এপ্রিল ২৩, ২০২৪, ১১:৪০

ফ্রান্স ত্যাগ করার সময় ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে শিশুসহ নিহত ৫

যুক্তরাজ্যের উদ্দেশ্যে ফ্রান্স ত্যাগ  করার সময় ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে এক শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন বলে জানিয়েছে ফ্রান্স সরকার।

নিহতরা ১১০ জন অভিবাসীকে বহনকারী একটি নৌকায় করে যুক্তরাজ্যে পৌঁছানোর চেষ্টা করছিলেন বলে জানিয়েছে ফ্রান্সের কোস্ট গার্ড। খবর বিবিসির।

ফ্রান্সের উইমারেক্স থেকে যাত্রা শুরুর পূর্বেই নৌকাটি একটি ডুবোচরের সাথে ধাক্কা খায় বলে কর্তৃপক্ষ জানিয়েছে। ক্ষতিগ্রস্তদের উদ্ধারে বেশ কয়েকটি উদ্ধার অভিযান চলমান রয়েছে।

নৌকায় উপস্থিত ব্যক্তিরা নড়াচড়া করায় নৌকাটি উল্টে যাওয়ার মতো অবস্থা হয়, এবং তখনই তিনজন পুরুষ, একজন নারী এবং একটি শিশু সাগরে পড়ে গিয়ে মারা যায়। এ বিষয়ে যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি জানান, এধরণের ঘটনা বন্ধ করতে হবে। আর কোনো মানুষের প্রাণহানি আমি মেনে নেবো না। মানুষ পাচারকারীদের ব্যবসায়িক চক্র ভাঙার জন্য যুক্তরাজ্য সরকার সর্বোচ্চ চেষ্টা করছে।

সোমবার (২২ এপ্রিল) রাতে ব্রিটিশ পার্লামেন্ট প্রধানমন্ত্রী ঋষি সুনাকের রুয়ান্ডা বিল পাশ করেছে, যার ফলে নৌকায় করে আগত অভিবাসনপ্রত্যাশীদের এখন থেকে রুয়ান্ডায় পাঠিয়ে দেয়া হবে। মঙ্গলবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় ভোর তিনটায় ১০টির মতো নৌকা যুক্তরাজ্যের উদ্দেশ্যে ফ্রান্স ত্যাগ করেছে বলে জানিয়েছে দেশটির সরকার।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।