TadantaChitra.Com | logo

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টানা দশবার স্বর্ণের দাম সমন্বয় করেছে বাজুস

প্রকাশিত : মে ০১, ২০২৪, ০৭:৫৭

টানা দশবার স্বর্ণের দাম সমন্বয় করেছে বাজুস

দেশের বাজারে গত ১৪ দিনে ১০ বার স্বর্ণের দাম সমন্বয় করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এর মধ্যে টানা ৭ দফায় কমানো হয়েছে দাম।

গত ২১ এপ্রিল শেষবারের মতো বেড়েছিল স্বর্ণের দাম। এরপর ২৩ এপ্রিল থেকে দাম কমা শুরু হয়। টানা সাত দফায় ভালো মানের বা ২২ ক্যারেটের স্বর্ণের দাম মোট ৮ হাজার ৩৮৭ টাকা কমেছে।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) জানিয়েছে, দফায় দফায় দাম বেড়ে গত ২১ এপ্রিল ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি দাম দাঁড়িয়েছিল এক লাখ ১৯ হাজার ৪২৮ টাকাতে। এটি ছিল দেশের ইতিহাসে এখন পর্যন্ত স্বর্ণের সর্বোচ্চ দাম। এরপর গত ২৩ এপ্রিল থেকে স্বর্ণের দাম কমতে শুরু করে। ওইদিন বিকেল ৪টা থেকে ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি তিন হাজার ১৩৮ টাকা কমিয়ে দাম হয়েছিল এক লাখ ১২ হাজার ৬১৬ টাকা।

গতকাল মঙ্গলবার কমেছে সপ্তম ধাপে সোনার দাম। এদিন বিকাল থেকে স্বর্ণের ভরিপ্রতি দাম কমে এক লাখ ১১ হাজার ৪১ টাকায় দাঁড়িয়েছে। সোমবার বিকাল ৪টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা ২২ ক্যারেটের স্বর্ণের দাম ছিল এক লাখ ১১ হাজার ৪৬১ টাকা। নতুন মূল্য অনুযায়ী ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম কমে এক লাখ ৬ হাজার ২ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ৯০ হাজার ৮৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৭৫ হাজার ৫৫৯ টাকা করা হয়েছে।বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) জানিয়েছে, দফায় দফায় দাম বেড়ে গত ২১ এপ্রিল ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি দাম দাঁড়িয়েছিল এক লাখ ১৯ হাজার ৪২৮ টাকাতে। এটি ছিল দেশের ইতিহাসে এখন পর্যন্ত স্বর্ণের সর্বোচ্চ দাম। এরপর গত ২৩ এপ্রিল থেকে স্বর্ণের দাম কমতে শুরু করে। ওইদিন বিকেল ৪টা থেকে ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি তিন হাজার ১৩৮ টাকা কমিয়ে দাম হয়েছিল এক লাখ ১২ হাজার ৬১৬ টাকা।

আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৭৫ হাজার ৫৫৯ টাকা করা হয়েছে।বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) জানিয়েছে, দফায় দফায় দাম বেড়ে গত ২১ এপ্রিল ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি দাম দাঁড়িয়েছিল এক লাখ ১৯ হাজার ৪২৮ টাকাতে। এটি ছিল দেশের ইতিহাসে এখন পর্যন্ত স্বর্ণের সর্বোচ্চ দাম। এরপর গত ২৩ এপ্রিল থেকে স্বর্ণের দাম কমতে শুরু করে। ওইদিন বিকেল ৪টা থেকে ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি তিন হাজার ১৩৮ টাকা কমিয়ে দাম হয়েছিল এক লাখ ১২ হাজার ৬১৬ টাকা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।