TadantaChitra.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

প্রকাশিত : মে ০২, ২০২৪, ০৫:১২

সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় তাকে সিসিইউতে রাখার সিদ্ধান্ত নিলেও পরে স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে  মেডিকেল বোর্ড তাকে কেবিনে স্থানান্তর করেছে ।

বুধবার (১ মে) রাত পৌনে ১টায় তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। এরআগে, সন্ধ্যায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালে নেয়া হয়েছে। এ তথ্য জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি জানান, রাত সাড়ে ১০টার দিকে তার মেডিকেল বোর্ড স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে খালেদা জিয়াকে সিসিইউতে নিয়ে যায়। পরবর্তীতে রাত ১২টা ৪৫মিনিটে তাকে সিসিইউতে থেকে কেবিনে স্থানান্তরের সিদ্ধান্ত নেয় মেডিকেল বোর্ড।

বেগম জিয়াকে চিকিৎসকদের পরামর্শে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় তাকে সিসিইউতে রাখার সিদ্ধান্ত নিলেও পরে স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে কেবিনে স্থানান্তর করেছে মেডিকেল বোর্ড।

গত বছরের ৯ আগস্ট রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে পাঁচ মাসেরও বেশি সময় চিকিৎসাধীন থেকে চলতি বছরের ১১ জানুয়ারি বাসায় ফিরেন তিনি।

২৭ মার্চ অসুস্থ অনুভব করেন খালেদা জিয়া। পরে মেডিকেল বোর্ড বেশ কয়েকবার তার স্বাস্থ্য পরীক্ষা করে জানান, সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা প্রয়োজন তাকে। এরপর ৩০ মার্চ গভীর রাতে হঠাৎ বমি করেন বিএনপি চেয়ারপারসন। অবনতি হয় তার শারীরিক অবস্থার। এরপর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। পরে তাকে সিসিইউতে নেয়া হয়। প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে ২ এপ্রিল সন্ধ্যায় বাসায় ফেরেন তিনি।

যুক্তরাষ্ট্র থেকে আসা তিন বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে গত বছরের ২৬ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের যকৃতে ‘ট্র্যান্সজাগুলার ইন্ট্রাহেপেটিক পোরটোসিসটেমিক শান্ট (টিপস)’ প্রক্রিয়ায় অস্ত্রোপচার করা হয়। টিপস প্রক্রিয়ার মাধ্যমে তার দুটি রক্তনালীর মধ্যে একটি নতুন সংযোগ তৈরি করেন চিকিৎসকরা।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।