TadantaChitra.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরবের ৮০ কোম্পানি : সালমান এফ রহমান

প্রকাশিত : মে ০২, ২০২৪, ১৬:১৫

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরবের ৮০ কোম্পানি : সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহী এমন ৮০টি সৌদি আরবের কোম্পানির তালিকা প্রকাশ করেছে দেশটির কর্তৃপক্ষ।

সৌদি আরব সফররত সালমান এফ রহমান সৌদি আরবের মন্ত্রী ও রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে বৈঠকে অংশ নিয়ে বাংলাদেশে বিনিয়োগের সম্ভাব্য সুযোগগুলো নিয়ে আলোচনা করেন।

বৃহস্পতিবার (২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রিয়াদে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বিশেষ বৈঠকে যোগ দেয়ার পর সৌদি কর্মকর্তাদের সঙ্গে এসব বৈঠক করেন সালমান এফ রহমান।

তিনি সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের (পিআইএফ) চিফ অব স্টাফ ও পরিচালনা পর্ষদের সেক্রেটারি জেনারেল সাদ আলক্রুদের সঙ্গেও সাক্ষাৎ করেন। সালমান বলেন, ‘পিআইএফ মহাসচিব বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছেন এবং বৈঠকে সৌদির ৮০টি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করার তথ্য তুলে ধরেছেন।’

তিনি বলেন, সৌদি আরব বাংলাদেশের সঙ্গে জ্বালানি সহযোগিতায় আগ্রহী। সৌদি আরবের সহকারী জ্বালানিমন্ত্রী মোহাম্মদ আল ইব্রাহিম বলেছেন, বাংলাদেশের পক্ষ থেকে বকেয়া পাওনা পরিশোধের ভিত্তিতে অপরিশোধিত তেল কেনার প্রস্তাব সৌদি সরকার সক্রিয়ভাবে বিবেচনা করছে।

এ সময় তারা দুই দেশের অংশীদারিত্বের বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেন। বাংলাদেশ ও সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা যাচাই করা হয়েছে।

এখন কারিগরি বিষয়গুলো নিয়ে কাজ করা হচ্ছে এবং সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাংলাদেশের কারিগরি দলের সঙ্গে বৈঠক করবে। সভায় জেভি ডিপিটি সার কারখানা নিয়েও আলোচনা করা হয় এবং বিজ্ঞপ্তির কথা জানানো হয়। সাদ আলক্রুদ পতেঙ্গা বন্দরে সৌদি কোম্পানি রেড সি গেটওয়ে টার্মিনালের (আরএসজিটি) বিনিয়োগে সন্তোষ প্রকাশ করেছে।

সূত্র : ইউএনবি


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।