TadantaChitra.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরিজ জয় নিশ্চিত করতে পরীক্ষা-নিরীক্ষায় নারাজ টাইগাররা

প্রকাশিত : মে ০৭, ২০২৪, ১২:৩৯

সিরিজ জয় নিশ্চিত করতে পরীক্ষা-নিরীক্ষায় নারাজ টাইগাররা

কোন পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে চায় না বাংলাদেশ। পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন সহকারী কোচ নিক পোথাস। তিনি জানান, শান্ত-লিটনের অফফর্মে শঙ্কিত নয় দল।  সিরিজ নিশ্চিতের ম্যাচে প্রতিবন্ধকতার দেয়াল হয়ে উঠতে পারে বৃষ্টি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ মঙ্গলবার (৭ মে) বিকাল ৩টায় মাঠে গড়ানোর কথা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি।

তার আগে গতকাল মধ্য দুপুরের তীব্র রোদে ঐচ্ছিক অনুশীলনে দেখা মেলে টাইগার চার ক্রিকেটার তানজিম সাকিব, পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন ধ্রুব আর তানভীর ইসলাম। যে চারজনের কারোরই এখন পর্যন্ত সুযোগ হয়নি এই সিরিজে ম্যাচ খেলার। ১৫ সদস্যের স্কোয়াডে না থাকলেও দলের সঙ্গে থাকা সৌম্য সরকারকেও দেখা মেলে অনুশীলনে। ফিটনেসের অগ্রগতি দেখে বোঝাই যাচ্ছে, ঢাকা পর্বেই ফিরছেন এই অলরাউন্ডার।

তবে ঢাকা পর্যন্ত অপেক্ষা করতে চায় না টিম টাইগার। ২-০ ব্যবধানে লিড নেয়া সিরিজ তারা নিশ্চিত করতে চায় তৃতীয় টি-টোয়েন্টিতেই। কিন্তু প্রথম দুই ম্যাচ শেষে বাংলাদেশের নেতিবাচক ব্যাটিং অ্যাপ্রোচ, জন্ম দিয়েছে সমালোচনার। বিশ্বকাপের আগে ঠিক কোন কৌশলে খেলছে দল প্রশ্ন উঠছে এমনও। তবে ওসব নিয়ে ভাবছে না টাইগার ম্যানেজমেন্ট। দৃষ্টি তাদের সিরিজ জয়েই।

বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাস বলেন, ‘এই সিরিজ বিশ্বকাপের আগে ক্রিকেটারদের উন্নতি করার শেষ সুযোগ। তবে যে কোনো আন্তর্জাতিক সিরিজে প্রথম লক্ষ্য থাকে সিরিজ জয়। পরীক্ষানিরীক্ষা করতে গিয়ে যদি নেতিবাচক কিছু হয় তখন অন্য প্রশ্ন উঠবে।

টস জিতলে ব্যাটিং নাকি বোলিং কবে টাইগাররা? এমন প্রশ্নের জবাবে পোথাস বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজের মতো এখানে শিশির কোনো ফ্যাক্টর হয়নি। তাই আগে নাকি পড়ে ব্যাটিং করতে হচ্ছে সেটা গুরুত্বপূর্ণ নয়।’ দীর্ঘ সময় ব্যাটে রান নেই লিটনের।

প্রশ্ন উঠেছে বিশ্বকাপ বহরে তার থাকা নিয়েও। তবে লিটনের পক্ষেই পোথাস। ইঙ্গিত দিলেন টি-টোয়েন্টির মহাযজ্ঞে থাকছেন এলকেডি। আগলে রাখছেন অফফর্মে থাকা অধিনায়ক শান্তকেও।

পোথাস বলেন, ‘সময় লিটনের পক্ষে নেই, তবে আমি নিশ্চিত সে অবিশ্বাস্য একটা বিশ্বকাপ কাটাবে। সে বিশ্বমানের ক্রিকেটার। লিটন দলে এমন কিছু করে যা বাইরে থেকে দেখা যায় না। শান্তর রান না পাওয়া কিংবা স্ট্রাইকরেট নিয়েও আমরা চিন্তিত নই। সে দ্রুতই ফর্মে ফিরবে।

‘ তবে প্রতিপক্ষ হিসেবে শুধু জিম্বাবুয়ে নয়, বাংলাদেশকে লড়তে হবে বিরুপ আবহাওয়ার বিপক্ষেও। কারণ আবহাওয়ার পূর্বাভাস বলছে, সাগরিকায় ম্যাচে ডেতে একাধিক দফায় হানা দিতে পারে বৃষ্টি।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।