TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সওজের প্রকৌশলী নাহিনুরের বিরুদ্ধে সীমাহীন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ, পর্ব-০১

প্রকাশিত : মে ১৫, ২০২৪, ১৬:৪৪

সওজের প্রকৌশলী নাহিনুরের বিরুদ্ধে সীমাহীন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ, পর্ব-০১

সড়ক ও জনপদ ঢাকা উপবিভাগ-১ এর উপ-বিভাগীয় প্রকৌশলী নাহিনুর রহমানের বিরুদ্ধে অবৈধভাবে কোটি কোটি টাকার মালিক বনে যাওয়ার অভিযোগ উঠেছে। জানা গেছে, প্রকৌশলী নাহিনুর ঠিকাদারদের সাথে যোগসাজশে ৪০/৬০% কমিশনের রফাদফা করে নিজের পকেট ভরছেন। সম্প্রতি জাকারিয়া হোসেন নামে জনৈক এক ব্যক্তি সওজের উপ বিভাগীয় প্রকৌশলী নাহিনুর রহমানের নামে বাদী হয়ে দুর্নীতি দমন কমিশনে একটি অভিযোগ দায়ের করেছেন।

দুদকে দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, ক-১২০/২ কুড়িল, কাজীবাড়ী, ভাটারা, ঢাকার বাসায় পরিবারসহ বসবাস করে আসছেন। তিনি ও তার পরিবারের সদস্যগন অবৈধ ঘুষ দুর্নীতির মাধ্যমে কোটি টাকার মালিকানা বনে গেছেন। তিনি ঘুষ ও দুর্নীতি করে ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে আতাত করে রাস্তার কাজ সঠিকভাবে না করে সরকারী কোটি কোটি টাকা ভাগ বাটোয়ারা করে নিয়েছেন। তিনি বর্তমানে কোটি কোটি টাকার মালিক এবং তার পরিবারের প্রত্যেক সদ্যের নামে বেনামে কোটি কোটি টাকার সম্পদ বানিয়েছেন।

দুদকে দেওয়া অভিযোগ সূত্রে আরও জানা যায়, (১) ২/২, প্রোমিনেন্ট হাউজিং পিসি কালচার, রোড নং- ৩, মোহাম্মদপুর, আদাবর, ঢাকা- ১২০৭। উক্ত বাড়ীটি ৬ষ্ঠ তল বিশিষ্ট তার স্ত্রীর নামে রয়েছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় অর্ধশত কোটি টাকা। (২) । উক্ত বাড়ীটি তার স্ত্রীর নামে ক্রয় করেছেন কয়েক কোটি টাকা ব্যয় করে। (৩) বাসা নং- ১০৫৬, রোড- ৮, জাকির হোসেন রোড, মোহাম্মদপুর, ঢাকা- ১২০৭। উক্ত বাসার ৩য় তলায় ৩০০০ বর্গফুটের একটি সম্পূর্ণ ফ্লোর ক্রয় করেছেন ৫ কোটি ৯০ লক্ষ টাকা দিয়ে তার স্ত্রীর নামে। তার আয়কর নথি ৩০ জুন ২০২১ সালের তথ্য মতে জানা যায় যে, তার নীট সম্পদ দেখিয়েছেন ৫১,০২,৬৮৫ টাকা। এছাড়া তিনি স্বর্ণের পরিমাণ অনেক দেখিয়েছেন। কিন্তু তার স্ত্রীর ও পরিবারের সদস্যদের আয়কর নথি সম্পর্কে তিনি কোন তথ্য প্রদান করেন নি।

যদিও প্রতিবেদকের কাছে তার স্ত্রীর আয়কর নথি এসেছে কিন্তু তিনি তা গোপন রেখেছেন। অভিযোগ সূত্রে আরো জানা গেছে, তার স্ত্রীর নামে ২টি প্রাইভেট কার ৩টি বড় ট্রাক, ৪টি বাস এবং নিজ এলাকায় ৫০ বিঘা জমি ক্রয় করেছেন। এছাড়াও তার বাবা-মা ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে কোটি কোটি অবৈধ সম্পদ ক্রয় করেছেন। তার বিষয়ে সঠিক তদন্ত করলে আরো গুরুত্বপূর্ণ অবৈধ সম্পদের বিষয়ে তথ্য পাওয়া যাবে।

এবিষয়ে বক্তব্য জানতে মোঃ নাহিনুর রহমানের সাথে তার মুঠোফোন নাম্বার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।