TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রাইসির জন্য এক ফোঁটা অশ্রুও ফেলবে না ইসরাইল

প্রকাশিত : মে ২০, ২০২৪, ২০:৩৫

রাইসির জন্য এক ফোঁটা অশ্রুও ফেলবে না ইসরাইল

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান। হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ার পর থেকেই প্রশ্নবিদ্ধ হয়েছে দেশটির ‘চিরশত্রু’ ইসরাইল।

তবে এ ঘটনায় ইসরাইল জড়িত নয় বলে দাবি করেছেন তেল আবিবের এক কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘দুর্ঘটনার পেছনে আমরা নেই।’ রাইসির মৃত্যুতে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, রাশিয়াসহ বিভিন্ন দেশ শোক প্রকাশ করলেও এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি ইসরাইল সরকার। অন্যদিকে ইসরাইলের বিরোধীদলীয় নেতা এম কে আভিগদোর লিবারম্যান বলেছেন, রাইসির জন্য এক ফোঁটা চোখের পানিও ফেলবেন না তারা।

তিনি বলেন, রাইসির মৃত্যু এ অঞ্চলে ইরানের নীতিতে কোনো পার্থক্য আনবে বলে আশা করে না ইসরাইল। ইসরাইলি সংবাদমাধ্যম ওয়াইনেটকে তিনি বলেন, আমাদের জন্য এটা কোনো বিষয় নয়। এ ঘটনা ইসরাইলের মনোভাবে কোনো প্রভাব ফেলবে না।

ইরানের নীতি দেশটির সর্বোচ্চ নেতার (আয়াতুল্লাহ আলী খামেনি) মাধ্যমে নির্ধারিত হয়।

লিবারম্যান আরও বলেন,

”ইরানের প্রেসিডেন্ট যে একজন নিষ্ঠুর লোক ছিলেন তাতে কোনো সন্দেহ নেই। আমরা তার জন্য এক ফোঁটা চোখের পানিও ফেলব না।”

উল্লেখ্য, গত শনিবার (১৮ মে) আজারবাইজান সফরে যান প্রেসিডেন্ট রাইসি। রোববার (১৯ মে) দেশটির প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সাথে দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধ উদ্বোধন করেন। সেখান থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।