TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগ নিজেরা নিজেরাই লড়াই করছে : মির্জা ফখরুল

প্রকাশিত : মে ২১, ২০২৪, ১৩:২৯

আওয়ামী লীগ নিজেরা নিজেরাই লড়াই করছে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, উপজেলা নির্বাচনে নিজেরা নিজেরা লড়াই করছে আওয়ামী লীগ। যে নির্বাচনে কোনো প্রতিযোগিতা নেই, কোনো পরিবর্তন হবে না, সে নির্বাচনে গিয়ে কী লাভ। তাই জনগণ সে নির্বাচনেও যাচ্ছে না।

মঙ্গলবার (২১ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

গণতন্ত্রের লেবাসে আবারও বাকশাল কায়েম করছে আওয়ামী লীগ এ কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তারা বলছেন-নির্বাচনে বিএনপি না আসলে কী করবো! কিন্তু এমন নির্বাচন তারা করছে যে, কোনো দলই সেটিতে অংশগ্রহণ করতে চায় না। যারাও আছে, তাদেরকে ভাগবাটোয়ারা দিয়ে রাখা হয়েছে।

তিনি আরও বলেন,

‘‘উপজেলা নির্বাচনে নিজেরা নিজেরা লড়াই করছে আওয়ামী লীগ। যে নির্বাচনে কোনো প্রতিযোগিতা নেই, কোনো পরিবর্তন হবে না, সে নির্বাচনে গিয়ে কী লাভ। তাই জনগণ সে নির্বাচনেও যাচ্ছে না। বিএনপি ক্ষমতা চায় না, সুষ্ঠু অবাধ নির্বাচন চায়। আর এটি হলে জনগণ যাকে নির্বাচিত করবেন; তাদেরকেই মেনে নিব। অপকর্ম করছে বলেই সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায় সরকার। সামনে সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে।”

এ সময় সাংবাদিকদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, তারাও কিন্তু মনপ্রাণ খুলে কিছু লিখতে পারেন না, ক্ষমতাসীনদের ভয়ে। প্রতিটি শব্দ লিখতে গিয়ে তাদের চিন্তা করতে হয় এই বুঝি তাদের জেলে যেতে হবে কিনা। এ হচ্ছে দেশের বর্তমান অবস্থা। ব্যাংকের রিজার্ভ তলানীতে এসে ঠেকেছে। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) হিসেবে আরও খারাপ অবস্থা। বাংলাদেশ ব্যাংকের দুর্নীতির কথা বলায় সাংবাদিকদের সেখানে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলেও জানান মির্জা ফখরুল।

 

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।