TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টি-টোয়েন্টিতে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

প্রকাশিত : মে ২৪, ২০২৪, ১২:২২

টি-টোয়েন্টিতে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে টানা দুই হারে আগেভাগেই লজ্জার রেকর্ডটা নিজেদের করে নিলো বাংলাদেশ।

হিউস্টনে বৃহস্পতিবার (২৩ মে) যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৬ রানে হেরেছে বাংলাদেশ। আর তাতে প্রথম দল হিসেবে টি-টোয়েন্টিতে শততম ম্যাচ হারের রেকর্ড গড়ল টিম টাইগার।

২০০৬ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। চলতি মাসের শুরুতে ঘরের মাটিতে একই দলের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে সংখ্যাটা দাঁড়িয়েছিল ১৬৬’তে। এর মধ্যে ৬৪ জয়ের বিপরীতে ৯৮ ম্যাচ হেরেছিল লাল সবুজের প্রতিনিধিরা। বাকি ৪ ম্যাচে আসেনি ফল।

কিন্তু র‌্যাঙ্কিংয়ের ১৯তম স্থানে থাকা যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে টানা দুই ম্যাচে ব্যর্থ হয়ে হারের শতকটা যে এত তাড়াতাড়ি পূরণ করে নেবে সেটা হয়তো কেউ কল্পনাই করতে পারেনি। জয়ের সংখ্যা না বাড়লেও ১৬৮ ম্যাচ শেষে বাংলাদেশের হার এখন ১০০। অথচ লজ্জার রেকর্ডটির দ্বারপ্রান্তে অবস্থান করছিল ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরুর আগে ১৯৩ টি-টোয়েন্টিতে খেলে ৯৯টিতে হার তাদের। কাছাকাছি অবস্থান করছে শ্রীলঙ্কাও। ১৮৯ ম্যাচ খেলে ৯৮টি হেরেছে তারা। এ তালিকার চতুর্থ স্থানে আছে জিম্বাবুয়ে। ১৪৫ ম্যাচ খেলে ৯৫ হার তাদের। ২১৬ ম্যাচ খেলে ৯০ হার নিয়ে পাঁচে আছে নিউজিল্যান্ড।

অন্যদিকে টি-টোয়েন্টিতে ১০০ বা তার বেশি ম্যাচ জয়ের রেকর্ড আছে ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও নিউজিল্যান্ডের। সর্বোচ্চ ১৪০ জয়ে যৌথভাবে শীর্ষে আছে ভারত ও পাকিস্তান।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।