TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরতে বৈঠকে তিন মন্ত্রী

প্রকাশিত : মে ২৭, ২০২৪, ২২:৫৯

দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরতে বৈঠকে তিন মন্ত্রী

নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি রোধ ও মজুত কার্যক্রম তদারকি বাড়াতে বৈঠকে বসেছেন সরকারের তিন মন্ত্রী।

সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে সচিবালয়ে শুরু হওয়া এ আন্তঃমন্ত্রণালয় সভায় উপস্থিত রয়েছেন কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এবং বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। কৃষিমন্ত্রী আব্দুশ শহীদ সভায় সভাপতিত্ব করছেন।

সভায় কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন। সভার শুরুতে কৃষিমন্ত্রী জানান, আরেকটি বড় উৎসব ঈদুল আজহা আসছে। এসময়ে মানুষ যাতে নিত্যপণ্য নিয়ে ভোগান্তিতে না পড়ে সেজন্য আজ এই সভা আহ্বান করা হয়েছে।

সভার আলোচনার বিষয় জানাতে গিয়ে কৃষি মন্ত্রী বলেন, ‘আমাদের দ্রব্যমূল্য নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকেরা। আমাদের মূল্য পরিস্থিতি সহনশীল অবস্থায় আছে। এতে কোনো সন্দেহ নেই। না হলে দেখতেন দুদিন পরপর মিছিল-মিটিং হতো। আমরা তো মিছিল করে করেই এত বড় হয়েছি। এসব নিয়ে তো আমাদের অভিজ্ঞতার অভাব নেই। অতীতে একটু দাম বাড়লেই রাস্তা গরম হয়ে যেতো, এখন তো এসব নেই।’

তিনি আরও বলেন, ‘সামনে আরেকটি বড় উৎসব ঈদুল আজহা আসছে। এ সময়ে মানুষ যাতে নিত্যপণ্য নিয়ে ভোগান্তিতে না পড়ে সেজন্য আজ এই সভা আহ্বান করা হয়েছে।’ কৃষিমন্ত্রী বলেন, ‘চাল, চিনি, আদা ও রসুন সব কিছুরই তুলনামূলক চিত্র আমরা দেখেছি আমাদের প্রতিবেশী দেশের সঙ্গে কেমন।

সব জায়গায় আমরা একটা প্রিমিয়াম পজিশনে আছি। তাই বলব আমাদের দেশের নাগরিকদের অসন্তুষ্ট হওয়ার কোনো কারণ নেই। জনগণকে আমরা সন্তুষ্ট রাখার জন্য সব কাজ চালিয়ে যাচ্ছি। আগামীতে চালিয়ে যাব।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী এ বিষয়ে সজাগ আছেন। তিনি বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। আগামীকাল হয়তো প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের কথা হবে, আমরা যে সভা করেছি সেটি তাকে অবহিত করব।’ সভায় কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সভাপতিত্বে এ সভা হয়েছিল।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।