TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাজেটে খাদ্য নিরাপত্তাকে গুরুত্ব দেয়া হচ্ছে: অর্থপ্রতিমন্ত্রী

প্রকাশিত : মে ২৮, ২০২৪, ২১:৩১

বাজেটে খাদ্য নিরাপত্তাকে গুরুত্ব দেয়া হচ্ছে: অর্থপ্রতিমন্ত্রী

এবারের প্রস্তাবিত বাজেটে খাদ্য নিরাপত্তাকে বিশেষ অগ্রাধিকার দেয়া হচ্ছে বলে জানিয়েছেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান। পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত ‍‍`কৃষি বাণিজ্যিকীকরণ ও উদ্যোক্তা সম্প্রসারণ (পেস)‍‍` প্রকল্পের সমাপনী অনুষ্ঠান শেষে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

আজ মঙ্গলবার (২৮ মে) সকালে রাজধানীর আগারগাঁওয়ে পিকেএসএফ মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সরকার কৃষিজাত পণ্য ও খাদ্য নিরাপত্তার জন্য সার, বীজ ইত্যাদিকে ভর্তুকি দেয়।

বিদ্যুতেও ভর্তুকি দেয়া হয় সেচ কাজের জন্য। প্রস্তাবিত বাজেটে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সব পদক্ষেপেই নেয়া হচ্ছে। আইএমএফের শর্তের বিষয়ে তিনি বলেন, আমি মনে করি আইএমএফের বিষয়গুলো আসলে শর্ত নয়। অর্থনীতিকে টেকসই করতে বিশ্বজুড়ে যে মূল্যস্ফীতি-মূদ্রাস্ফীতির সমস্যা আছে সেগুলো থেকে বাংলাদেশও বাইরে নয়।

সেই সমস্যাগুলো নিরসনে প্রস্তাবিত বাজেটে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। চলতি অর্থবছরের বাজেটের মতো আসন্ন বাজেটেও ক্ষুদ্র উদ্যোক্তা থেকে শুরু করে সবার জন্যই বিভিন্ন রকম বরাদ্দ আছে বলেও জানান তিনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।