TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আইএফআইসি ব্যাংকের ৪ কোটি শেয়ার কিনলেন সালমান এফ রহমানের ছেলে

প্রকাশিত : মে ৩০, ২০২৪, ১৮:৫১

আইএফআইসি ব্যাংকের ৪ কোটি শেয়ার কিনলেন সালমান এফ রহমানের ছেলে

শেয়ার বাজার ডেস্কঃ শেয়ারবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংকের ৩ কোটি ৮৫ লাখ ৩৫ হাজার শেয়ার কিনেছেন সালমান এফ রহমানের ছেলে আহমেদ সায়ান ফজলুর রহমান।

গত সোমবার (২৭ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে সায়ান এই শেয়ার কেনার ঘোষণা দেন। ৩০ কার্যদিবসের মধ্যে সাধারণ বাজার ও ব্লক মার্কেট থেকে তিনি এই শেয়ার কিনবেন বলে ঘোষণায় উল্লেখ করা হয়। তবে ঘোষণার দুদিন পরই বৃহস্পতিবার (৩০ মে) ডিএসই থেকে জানানো হয়েছে, সায়ান শেয়ার কেনা সম্পন্ন করেছেন।

বর্তমানে ব্যাংকটির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন সায়ান। ব্যাংকটিতে তিনি নিউ ঢাকা ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি। চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন সায়ানের বাবা প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

সায়ান যে সময় আইএফআইসি ব্যাংকের শেয়ার কেনার ঘোষণা দেন, সে সময় ব্যাংকটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৮ টাকা ৮০ পয়সা। সায়ানের শেয়ার কেনার ঘোষণা আসার পর দুদিনে কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে ৯ টাকা ৯০ পয়সায় ওঠে।

সায়ানের শেয়ার কেনা সম্পন্ন হওয়ার তথ্য আসার পর আইএফআইসি ব্যাংকের শেয়ারের ক্রেতা সংকট দেখা দিয়েছে। এ প্রতিবেদন লেখার সময় ব্যাংকটির ১১ লাখের বেশি শেয়ার দিনের সর্বনিম্ন দামে বিক্রির আদেশ আসলেও ক্রয় আদেশের ঘর শূন্য হয়ে পড়েছে।

শেয়ারধারণ সংক্রান্ত সর্বশেষ গত এপ্রিলের তথ্য অনুযায়ী, আইএফআইসি ব্যাংকের মোট শেয়ারের মধ্যে সায়ান ফজলুর রহমানের হাতে রয়েছে ৩ কোটি ৮৬ লাখ শেয়ার, যা মোট শেয়ারের ২ দশমিক ১১ শতাংশ। প্রায় সমপরিমাণ শেয়ার কেনা সম্পন্ন হওয়ায় ব্যাংকটিতে সায়ান ফজলুর রহমানের শেয়ারের সংখ্যা বেড়ে প্রায় দ্বিগুণ হলো।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।