TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের কাছে লজ্জার হার বাংলাদেশের

প্রকাশিত : জুন ০২, ২০২৪, ০৯:৩৮

ভারতের কাছে লজ্জার হার বাংলাদেশের

বিশ্বকাপের শুরুর ঠিক আগের দিনে প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে হেরে গেল বাংলাদেশ ক্রিকেট দল। চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ১৮৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬২ রানে হেরে যায় টাইগাররা।

শনিবার (১ জুন) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ১৮২/৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত। আগে ব্যাট করতে নামা ভারত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে। জবাবে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে বাংলাদেশ।

এদিন ভারতের দেয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই আর্শদীপের বলে উইকেটের পেছনে রিশভ পন্তকে ক্যাচ প্রাকটিস করান সৌম্য। তৃতীয় ওভারের প্রথম বলে সৌম্যকে অনুসরণ করেন ৬ রান করা লিটন। আর্শদীপের বলে ছত্রখান হয়ে যায় লিটনের উইকেট।

একই ওভারের পঞ্চম বলে সাজঘরে ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। ৬ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি বাংলাদেশের অধিনায়ক। মোহাম্মদ সিরাজের শিকারে পরিণত হন তিনি। মাত্র ১০ রান ৩ উইকেট হারায় বাংলাদেশ। ওপেনার তানজিদ তামিম ও তাওহীদ হৃদয় দলকে বিপর্যয় থেকে তুলে আনার চেষ্টা করেছেন বটে, নাসাউ কাউন্টির ড্রপইন উইকেটে খুব একটা সুবিধা করতে পারেনি। ব্যাটের কানায় লেগে এবং বড় শট খেলতে গিয়ে বেশ কয়েকবার ক্যাচ তুলেছেন তারা। বড় বাউন্ডারিতে বল বাইরে পাঠানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছেন তারা।

শেষে ছুড়ে দিয়ে এসেছেন উইকেট। দলীয় ৩৯ রানে বাউন্ডারিতে জাদেজার হাতে ধরা পড়েন হৃদয়। ১৪ বলে ১টি চারে মাত্র ১৩ রান করেন তিনি। পরের ওভারে আর মাত্র ২ রান যোগ হতেই বিদায় নেন তানজিদ তামিমও। ১৮ বলে ২ চারে ১৭ রান করেন তিনি। বল হাতে বাজে দিন কাটানো সাকিব ব্যাট হাতেই হয়েছেন ব্যর্থ। মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য ছিলেন পুরো দলে একমাত্র ব্যতিক্রম। টি-টোয়েন্টি সুলভ ক্রিকেট খেলেছেন তিনি। সাকিব ৩৪ বলে ২ চারে ২৮ রান করে বুমরাহর বলে বিদায় নেন। রিয়াদ বাকিদের ব্যাটিং করার সুযোগ করে দিতে মাঠ ছাড়েন। তার আগে ২৮ বলে ৪ আর ও ১ ছয়ে ৪০ রান করেন। বাংলাদেশের ইনিংসে একমাত্র ছক্কা এটিই। শেষের দিকে ব্যাটিং প্রাকটিস করতে নেমে রিশাদ ৫ বলে ৫, শেখ মেহেদী ৩ বলে ৩ ও তানজিম সাকিব ১ রান করলেও রানের খাতা খুলতে পারেননি জাকের আলী।

ভারতের পক্ষে আর্শদীপ ও শিভম দুবে ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া বুমরাহ, সিরাজ, পান্ডিয়া ও অক্ষর প্যাটেল ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে ব্যাট করতে নেমে ভারতকে বড় সংগ্রহ এনে দেন রিশভ পন্ত ও হার্দিক পান্ডিয়া। ৩২ বলে ৫৩ রান করেন রিশভ। হার্দিক পান্ডিয়া মাত্র ২৩ বলে ৪০ রান করেন। এছাড়া ১৮ বলে ৩১ রান করেন সূর্যকুমার এবং ১৯ বলে ২৩ রান করেন রোহিত শর্মা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।