TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১২৫ রানের দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু আফগানিস্তানের

প্রকাশিত : জুন ০৪, ২০২৪, ১১:১৭

১২৫ রানের দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু আফগানিস্তানের

দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো আফগানিস্তান। উগান্ডাকে ১২৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা। আফগানদের দেয়া ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৫৮ রান অলআউট গেছে আফ্রিকার দেশটি।

গায়ানায় টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় আফগানিস্তান। ১৫৪ রানের উদ্বোধনী জুটি গড়েন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। ৭০ রান করা জাদরানকে ফেরান স্পিনার ব্রায়ান মাসাবা। পরের ওভারেই সাজঘরে ফেরেন ৭৬ রান করা আরেক ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। উইকেটে থিতু হতে পারেননি নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব ও আজমতউল্লাহ ওমরজাই। ১৬ বলে ১৪ রান করে অপরাজিত ছিলেন মোহাম্মদ নবী। দারুণ শুরুর পরও শেষ ৫ ওভারে মাত্র ২৭ রান তুলতে সক্ষম হয় আফগানরা।

শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানের পুঁজি পায় দলটি। জবাবে ফারুকীর পেস তাণ্ডবে মাত্র ১৮ রানে টপঅর্ডারের ৫ উইকেট হারায় উগান্ডা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ৫৮ রানে থামে তাদের ইনিংস। সর্বোচ্চ ১৪ রান আসে রবিনসন ওবোয়ার ব্যাট থেকে। ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৫ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন ফজলহক ফারুকী। আর রশিদ খান, নাভিন-উল-হক দুইটি করে এবং মুজিব-উর রহমান একটি উইকেট শিকার করেছেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।