TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফের ভারতের প্রধানমন্ত্রী হচ্ছেন মোদি, শপথ ৮ জুন!

প্রকাশিত : জুন ০৫, ২০২৪, ১৪:২৯

ফের ভারতের প্রধানমন্ত্রী হচ্ছেন মোদি, শপথ ৮ জুন!

লোকসভা নির্বাচনের ফল প্রকাশ হয়েছে। এবার সরকার গঠনের পালা। কেন্দ্রে এবারও ক্ষমতায় ফিরেছে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ। তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদীই। কবে তিনি শপথ নেবেন? সূত্রের খবর, আগামী ৮ জুন শপথ নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রতিবেদনে বলা হয়, সংখ্যাগরিষ্ঠতার জন্য ২৭২ আসনের প্রয়োজন পড়লেও, মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ২৪০টি আসন জিতেছে। অর্থাৎ এককভাবে সরকার গঠনের জন্য প্রয়োজনের চেয়ে ৩২টি আসন কম পেয়েছে তারা। তবে এনডিএ জোট সদস্যদের জিতে নেয়া ৫৩টি আসনের ওপর ভর করেই বিজেপি টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে বলে জানিয়েছে এনডিটিভি। বিজেপি ২০১৯ সালে এককভাবে ৩০৩টি এবং ২০১৪ সালে ২৮২টি আসন জিতেছিল। আর বিরোধী কংগ্রেস ২০১৯ সালে ৫২টি এবং ২০১৪ সালে জিতেছিল ৪৪টি আসনে।

এর আগে মঙ্গলবার (৪ জুন) দিল্লিতে বিজেপি প্রধান কার্যালয় থেকে দেয়া ভাষণে নরেন্দ্র মোদি বলেন, তাদের এনডিএ জোটই আবার সরকার গঠন করবে। তিনি বলেন, ‘আজকের জয় বিশ্বের সবচেয়ে বড় জয়। এই জয় ভারতীয়দের জয়।’

দলের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে মোদি বলেন, তিনি ‘মানুষের আকাঙ্খা পূরণ করতে গত এক দশক ধরে ভালো কাজ’ করেছেন এবং ভবিষ্যতেও সেই কাজ অব্যাহত রাখবেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।