TadantaChitra.Com | logo

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিলেন হারুন অর রশিদ

প্রকাশিত : জুন ০৫, ২০২৪, ১৮:৪৫

র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিলেন হারুন অর রশিদ

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো. হারুন অর রশীদ। বুধবার (৫ জুন) র‍্যাব ফোর্সেসের ১০ম মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। পরে তিনি ধানমন্ডি ৩২ নম্বরের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর বনানী কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। এদিন দুপুর ২টায় র‍্যাব মহাপরিচালক গোপালগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলি প্রদান করবেন।

এ সময় র‍্যাব মহাপরিচালক বলেন, উন্নয়নের পূর্ব শর্ত হলো আইনশৃঙ্খলা ও স্থিতিশীলতা। এই উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সারথি ছিল পুলিশ ও এলিট ফোর্স র‍্যাব। মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমন এবং জলদস্যু, বনদস্যু নির্মূল করা, রাষ্ট্রীয় নিরাপত্তা, জননিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষা করা, অপরাধ দমন ও নিয়ন্ত্রণে এলিট ফোর্স র‍্যাবের রয়েছে গৌরব উজ্জ্বল ইতিহাস।

তিনি আরও বলেন, ২০১৬ সালে যেই জঙ্গি হামলা হয়েছে এরপর এমন আর কোনো ঘটনা ঘটেনি। কারণ বেশ কয়েক জায়গায় কার্যকর অভিযান করেছি, যেটা আমরা বলি ইন্টেলিজেন্ট লিড অপারেশন যেগুলো হয়েছে। সেই কারণেই এমন পরিস্থিতির মোকাবিলা আর করতে হয়নি। সেক্ষেত্রে বাংলাদেশ এখন নিরাপদ সারা বিশ্বের কাছে। সে ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে র‍্যাবের অসামান্য ভূমিকা রয়েছে।

এর আগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান র‍্যাব মহাপরিচালক। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনের রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্ণেল মাহাবুব আলম, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি মো. ইমতিয়াজ আহমেদ, লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার আরাফত ইসলাম, র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্ণেল মাহমুদ, র‌্যাব-১০ এর অধিনায়ক লে. কর্ণেল ফায়েজুল আরিফিনসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলি আফিফা উপস্থিত ছিলেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।