TadantaChitra.Com | logo

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নামিবিয়াকে হারিয়ে সুপার এইট নিশ্চিত অস্ট্রেলিয়ার

প্রকাশিত : জুন ১২, ২০২৪, ১০:১২

নামিবিয়াকে হারিয়ে সুপার এইট নিশ্চিত অস্ট্রেলিয়ার

দুর্বল নামিবিয়াকে পাওয়ার প্লের মধ্যেই হারিয়ে রেকর্ড জয় পেল অস্ট্রেলিয়া। এই জয়ে দক্ষিণ আফ্রিকার পর দ্বিতীয় দল হিসেবে সুপার এইট নিশ্চিত করল অজিরা।

স্যার ভিভ রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে নামিবিয়ার বিপক্ষে ৯ উইকেটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় নামিবিয়া। জবাবে ৮৬ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয় পায় মার্শের দল। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত শুরু করেন ডেভিড ওয়ার্নার। তবে ৮ বলে ২০ রান করে উইসের বলে আউট হন তিনি। কিন্তু আরেক ওপেনার ট্রাভিস হেড সেই ব্যাটিং তাণ্ডব বজায় রাখেন। ১৭ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন তিনি। আর তিনে নামা মার্শ ৯ বলে ১৮ রানে অপরাজিত থাকেন।

এর আগে জাম্পা-হ্যাজেলউডের বোলিং তাণ্ডবে মাত্র ৭২ রানেই অলআউট হয়ে যায় নামিবিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে যা নবম সর্বনিম্ন স্কোর। অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে সফল বোলার ছিলেন স্পিনার অ্যাডাম জাম্পা। ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন এই লেগি। ম্যাচ সেরাও হয়েছেন তিনি। এছাড়াও দুইটি করে উইকেট পেয়েছেন হ্যাজেলউড ও স্টয়নিস। প্যাট কামিন্স ও এলিস পেয়েছেন একটি করে উইকেট।

টানা তিন জয়ে গ্রুপ ‘বি’-এর শীর্ষে অবস্থান করছে অস্ট্রেলিয়া। ৩ ম্যাচে তাদের পয়েন্ট ৬, রানরেটও বেশ ভালো (৩.৫৮)। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে স্কটল্যান্ড। নামিবিয়া ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে। আর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে। সুপার এইটে যাওয়াটা বেশ কঠিন হবে ইংল্যান্ডের জন্য।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।