TadantaChitra.Com | logo

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

জুয়েলারি শিল্পের কারিগরি দক্ষতা উন্নয়নে অর্থায়ন করবে বিশ্বব্যাংক

প্রকাশিত : জুন ১৩, ২০২৪, ১৩:১৯

জুয়েলারি শিল্পের কারিগরি দক্ষতা উন্নয়নে অর্থায়ন করবে বিশ্বব্যাংক

মো. জিয়াউর রহমান: জুয়েলারি শিল্পের কারিগরি দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মসূচিতে অর্থায়ন করবে বিশ্বব্যাংক।

বিশ্বব্যাংকের এল একসিলারেটিং অ্যান্ড স্ট্রেংদেনিং স্কিলস ফর ইকোনমিক ট্রান্সফরমেশন (এ্যাসেট) প্রজেক্টর আওতায় কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করবে দেশের বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এ উপলক্ষে বাজুস ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর আগারগাঁও কারিগরি শিক্ষা অধিদপ্তরে এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন বাজুসের সাধারণ সম্পাদক বাদল চন্দ্র রায় এবং বিশ্বব্যাংকের এ্যাসেট প্রজেক্টের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ।

এসময় বাজুসের পক্ষে উপস্থিত ছিলেন বাজুসের সহ-সভাপতি গুলজার আহমেদ, মো. রিপনুল হাসান, মাসুদুর রহমান, বাজুস উপদেষ্টা রুহুল আমিন রাসেল, কোষাধ্যক্ষ উত্তম বণিক ও বাজুসের কার্যনির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন।

বিশ্বব্যাংকের অর্থায়নে কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীনে পরিচালিত হচ্ছে এই এ্যাসেট প্রজেক্ট। প্রজেক্টের অধীনে বাজুস ইনস্টিটউটের মাধ্যমে প্রাথমিক অবস্থায় জুয়েলারি শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট তিনশো ব্যক্তিকে এ প্রশিক্ষণের আওতায় আনা হবে। প্রশিক্ষণের মাধ্যমে জুয়েলারি শিল্পে কারিগরি দক্ষতার মান বাড়বে।

এ প্রজেক্টের আওতায় তিন মাস মেয়াদি প্রশিক্ষণে থাকছে জুয়েলারি ম্যানুফ্যাকচারিং, জুয়েলারি ডিজাইন, জুয়েলারি ডিজাইন ক্যাড অপারেশন ও জুয়েলারি সেলস অ্যান্ড মার্কেটিংয়ের পাশাপাশি দক্ষতা উন্নয়নবিষয়ক প্রশিক্ষণ কোর্স।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।