TadantaChitra.Com | logo

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কমতে শুরু করেছে মৌলভীবাজারের মনু ও ধলাই নদীর পানি

প্রকাশিত : জুন ২২, ২০২৪, ১১:৪২

কমতে শুরু করেছে মৌলভীবাজারের মনু ও ধলাই নদীর পানি

মৌলভীবাজারে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে, মনু ও কুশিয়ারা নদীর পানি কমতে শুরু করেছে। শুক্রবার (২১ জুন) বিকেলে মৌলভীবাজার জেলায় বৃষ্টিপাত না হওয়ায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।

এদিকে প্রতিটি ঘরে রয়েছে। সরকারি-বেসরকারি ত্রাণ সহায়তা দেয়া হলেও তা প্রয়োজনের তুলনায় কম বলে স্থানীয়রা জানান। এছাড়া মৌলভীবাজার-শমসেরনগর সড়কের পানি সরে যাওয়াতে যান চলাচল স্বাভাবিক হয়ে আসছে। তবে কোনও কোনও স্থানে এখনও পানি আছে। শনিবার (২২ জুন) শহরতলীর মনু নদীর পাড়ে বশির মিয়ার সঙ্গে কথা হয়। তিনি বলেন, পানিতে দুই বার ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথমবার ক্ষতির পরিমাণ কম হলেও দ্বিতীয়বার সব শেষ হয়ে গেছে। এখন আমার ঘরে থাকাই বিপদজনক হয়ে গেছে। আর আমার মতো অনেকেরই ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

শ্মশানঘাট এলাকার বাসিন্দারা জানান, নদীর পানি শুক্রবার (২১ জুন) থেকে দ্রুত নামতে শুরু করেছে। এতে এ এলাকার মানুষ আশ্রয়কেন্দ্র থেকে ঘরে ফিরছেন। যদিও প্লাবনের পানিতে তাদের ঘরবাড়ি নষ্ট হয়ে গেছে।

শায়েস্তা মিয়া নামে একজন বলেন, শুক্রবার রাতে পৌরসভার মেয়র ১০ কেজি করে চাল দিয়েছেন। এভাবে সরকারি-বেসরকারি খাদ্য সহায়তা দিলেও চাহিদার তুলনায় অনেক কম। এদিকে হাওড় পাড়ের উপজেলাগুলোতে জলাবদ্ধতা কাটছে না। কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলার হাওড় পাড়ের পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি।

জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, ‘পানি কমতে শুরু করলেও দুর্গত মানুষদের ত্রাণ সহায়তা পেতে কোন সমস্যা হবে না। পর্যাপ্ত খাদ্য সহায়তা রয়েছে।’


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।