TadantaChitra.Com | logo

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ম্যাচ জয় কোনো কাজেই আসেনি: কোপা আমেরিকা থেকে বিদায় কোস্টারিকার

প্রকাশিত : জুলাই ০৩, ২০২৪, ১১:৫৭

ম্যাচ জয় কোনো কাজেই আসেনি: কোপা আমেরিকা থেকে বিদায় কোস্টারিকার

প্যারাগুয়ের বিপক্ষে জিতেও কোপা আমেরিকা থেকে বিদায় নিতে হলো কোস্টারিকাকে। তাতে ‘ডি’গ্রুপের শেষ ম্যাচের ২-১ ব্যবধানের জয় তাদের কোনো কাজেই আসল না। আসলে কোস্টারিকার সামনে শেষ আটে যাওয়ার সমীকরণটিই ছিল কঠিন। কোয়ার্টার ফাইনালের সুতো ছেড়ার নাটাইটা ছিল না তাদের হাতে।

মহাদেশীয় টুর্নামেন্টে টিকে থাকতে হলে নিজেদের বড় ব্যবধানের জয়ের সঙ্গে ব্রাজিলের হার প্রয়োজন ছিল তাদের। কোস্টারিকা জয় পেলেও কলম্বিয়ার বিপক্ষে ড্র করেছে সেলেসাওরা। আর তাতেই কোস্টারিকার বিদায় নিশ্চিত হয়েছে। কলম্বিয়ার বিপক্ষে ক্যালিফোর্নিয়ার লেভি’স স্টেডিয়ামে ১-১ গোলে ড্র করে কোস্টারিকাকে পেছনে ফেলে শেষ আটে উঠেছে ব্রাজিল।

অন্যদিকে নিজেদের ম্যাচে প্রতিপক্ষ প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়েও কোপা আমেরিকায় দর্শক হতে হচ্ছে কোস্টারিকাকে। আজ টেক্সাসে খেলতে নেমে শুরুতেই গোলের দেখা পায় তারা। পুরো ম্যাচে বল পজিশনে বড় ব্যবধানে পিছিয়ে থাকা কোস্টারিকা (৩২ শতাংশ) ৩ মিনিটেই এগিয়ে যায় ম্যাচে। কোস্টারিকাকে উদ্‌যাপনের উপলক্ষ এনে দেন ডিফেন্ডার ফ্রান্সিসকো কালভো।

তার হেড থেকে পাওয়া গোলটি দেখে তখন মনে হচ্ছিল ম্যাচে বড় ব্যবধানেই জিততে যাচ্ছে কোস্টারিকা। প্রথম গোলের উদ্‌যাপনের রেশ শেষ হতে না হতেই ব্যবধান দ্বিগুণ করেন জসিমার আলকোকার। ৭ মিনিটে সতীর্থ জেফারসন বেরেনেসের অ্যাসিস্ট থেকে গোল করেন এই স্ট্রাইকার। শুরুর ১০ মিনিটের ২ গোলের লিড নিয়েই বিরতিতে যায় কোস্টারিকা। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আর ব্যবধান বাড়াতে পারেনি তারা।

উল্টো ৫৫ মিনিটে এক গোল হজম করে তারা। প্যারাগুয়ের হয়ে ব্যবধান কমানো গোলটি করেন রামন সোসা। পরে আর কোনো গোল না হলে কোপা আমেরিকা থেকে দুই দলের বিদায় নিশ্চিত হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।