TadantaChitra.Com | logo

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সেমিফাইনাল নিশ্চিত করে প্রতিপক্ষ আর্জেন্টিনাকে পেল কানাডা

প্রকাশিত : জুলাই ০৬, ২০২৪, ১১:১২

সেমিফাইনাল নিশ্চিত করে প্রতিপক্ষ আর্জেন্টিনাকে পেল কানাডা

আগের দিন ইকুয়েডরের বিপক্ষে টাইব্রেকারে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। শেষ চারে লিওনেল মেসিদের প্রতিপক্ষ হওয়ার লড়াইয়ে আজ মাঠ নেমেছিল কানাডা ও ভেনেজুয়েলা।

আগের ম্যাচের মতো এই ম্যাচেও ফল আসেনি নির্ধারিত ৯০ মিনিটে। ১-১ গোলে সমতা থাকার পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুটআউটে ভেনেজুয়েলাকে ৪-৩ গোলে হারিয়ে ইতিহাস গড়ে সেমিফাইনালে উঠেছে কানাডা। তাদের আগে ২০০১ সালে কোপা আমেরিকায় প্রথমবারের মতো খেলতে নেমেই সেমিফাইনালে ওঠার সর্বশেষ নজির গড়েছিল হন্ডুরাস।

যুক্তরাষ্ট্রের টেক্সাসে শনিবার (৬ জুলাই) টাইব্রেকারে ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে কানাডা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ার পর খেলা গড়িয়েছে টাইব্রেকারে। সেখানে ভেনেজুয়েলাকে ৩-৪ ব্যবধানে হারিয়েছে কানাডা।

সেমিফাইনালের প্রতিপক্ষ আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ পর্বেও একবার খেলেছে কানাডা। সে ম্যাচে ভালো খেললেও ২-০ গোলে হারতে হয়েছে তাদের। তবে ওই ম্যাচের অভিজ্ঞতা সেমিতে বেশ কাজে আসবে কানাডার। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে দলের পরিকল্পনা সাজাতে সুবিধা হবে দলের টিম ম্যানেজমেন্টের।

টুর্নামেন্টে এখন পর্যন্ত মোট ৪টি ম্যাচ খেলেছে কানাডা। সেই চার ম্যাচে দুটিতে জয় এবং একটিতে হারের স্বাদ পেয়েছে দলটি। একটি ম্যাচ হয়েছে ড্র। দলে আছে আলফানসো ডেভিস, জনাথন ডেভিডের মতো তারকারা। ভেনেজুয়েলার মতো শক্তিশালী দলকে হারিয়ে তাদের আত্মবিশ্বাস বেড়েছে আরও। তাই কানাডার বিপক্ষে লড়াইটা কঠিন হতে পারে আর্জেন্টিনার জন্য। গ্রুপ পর্বের ৩ ম্যাচে উড়ন্ত জয় পাওয়া আর্জেন্টিনার শুরুটা হয়েছিল চ্যাম্পিয়নের মতোই। তবে ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচটা তেমন ভালো যায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। অগোছালো খেলা আর সুযোগ মিসের কারণে শেষমেশ টাইব্রেকারে গিয়ে জিততে হয়েছে তাদের।

ইকুয়েডর ম্যাচের ভুলগুলো শুধরে কানাডার বিপক্ষে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত আর্জেন্টিনা। দলের মধ্যে কোনো ইনজুরি শঙ্কা নেই। সেরা তারকা মেসিও আছেন চোটমুক্ত। তাই সেমিফাইনালে তাকে পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে। আগামী ১০ জুলাই সেমির লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা এবং কানাডা।

 

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।