TadantaChitra.Com | logo

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কোটাবিরোধী আন্দোলনে ঢাকা-রাজশাহী রেললাইনে অবরোধ রাবি শিক্ষার্থীদের

প্রকাশিত : জুলাই ০৮, ২০২৪, ১৩:০২

কোটাবিরোধী আন্দোলনে ঢাকা-রাজশাহী রেললাইনে অবরোধ রাবি শিক্ষার্থীদের

কোটা সংস্কারের দাবিতে ঢাকা-রাজশাহী রেললাইন অবরোধ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) সকাল সাড়ে ১১টায় রেললাইনে গাছ ফেলে আটকে দেয় তারা।

এর আগে সকাল ১০টা থেকে প্যারিস রোডে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এরপর স্লোগান দিতে দিতে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক এবং হলের সামনের সড়ক প্রদক্ষিণ করে বোটানিক্যাল গার্ডেনের পাশ দিয়ে কৃষি অনুষদের সামনের রেললাইন আটকে অবস্থান করছেন আন্দোলনরত তিন সহস্রাধিক শিক্ষার্থী।

আন্দোলনরত শিক্ষার্থীরা চারটি দাবি উত্থাপন করে আন্দোলন করছেন। তাদের দাবিগুলো হলো- ২০১৮ সালের পরিপত্র বহাল সাপেক্ষে কমিশন গঠন করে সরকারি চাকরিতে কোটাপদ্ধতি সংস্কার; কোটায় প্রার্থী না পাওয়া গেলে মেধা কোটায় শূন্যপদ পূরণ; জীবদ্দশায় সব ধরনের সরকারি প্রতিযোগিতামূলক পরীক্ষায় একবার কোটার ব্যবহার (এর মধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অন্তর্ভুক্ত); প্রতি জনশুমারির সঙ্গে অর্থনৈতিক সমীক্ষার মাধ্যমে বিদ্যমান কোটার পুনর্মূল্যায়ন নিশ্চিত এবং দুর্নীতিমুক্ত, নিরপেক্ষ ও মেধাভিত্তিক আমলাতন্ত্র নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।