TadantaChitra.Com | logo

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চিকিৎসা গ্রহণে বিকল্প পদ্ধতির পরামর্শ দিয়ে চিকিৎসকদের তোপের মুখে সামান্থা

প্রকাশিত : জুলাই ১০, ২০২৪, ১৫:৪৫

চিকিৎসা গ্রহণে বিকল্প পদ্ধতির পরামর্শ দিয়ে চিকিৎসকদের তোপের মুখে সামান্থা

সামাজিক যোগাযোগমাধ্যমে বিকল্প চিকিৎসা পদ্ধতি গ্রহণের পরামর্শ দিয়ে বিতর্কের মুখে পড়েছেন দক্ষিণ ভারতীয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। সম্প্রতি ইন্সটাগ্রাম স্টোরিতে নিজের একটি ছবি শেয়ার করেছেন তিনি।

শেয়ার করা ছবিতে দেখা গেছে, নেবুলাইজার মাস্ক পরে থেরাপি নিচ্ছেন। ভক্তদের পরামর্শ দেন, ‘একটি সাধারণ ভাইরালের জন্য ওষুধ গ্রহণ করার আগে, একটি বিকল্প পদ্ধতি অনুসরণ করতে পারেন। হাইড্রোজেন পার-অক্সাইড এবং ডিস্টিল্ড বা পরিশুদ্ধ পানির মিশ্রণ দিয়ে নেবুলাইজ করা হতে পারে একটি বিকল্প উপায়। এটি ম্যাজিকের মতো কাজ করে। ওরাল মেডিসিন বা বড়ি খুব প্রয়োজন না থাকলে এড়িয়ে চলুন’।

শরীরে কুপ্রভাব ফেলতে পারে। সিরিয়াকের দাবি, সামান্থাকে স্বাস্থ্য বিষয়ে কিছুই জানেন না। এভাবে প্রকাশ্যে চিকিৎসা পরামর্শ দেওয়া রীতিমতো অপরাধ। তাঁর শাস্তি হওয়া উচিত বলেও দাবি করেন ওই চিকিৎসক। তবে সামান্থাও চুপ করে থাকার পাত্রী নন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী লিখেছেন, ‘গত কয়েক বছরে নানা ধরনের ওষুধ খেতে হচ্ছে আমাকে। চিকিৎসক যেভাবে বলেছেন, সেভাবেই চলেছি। বিশেষজ্ঞদের পরামর্শ নিয়েছি এবং নিজেও যতটা সম্ভব গবেষণা করে দেখেছি।’ অভিনেত্রী তাঁর পোস্টে জানিয়েছেন, এর মধ্যে এমন ওষুধও চিকিৎসকেরা দিয়েছেন তাঁকে, যা বেশ ব্যয়বহুল। কিন্তু কিছুতেই উপকার পায়নি। তাই বাধ্য হয়ে বিকল্প চিকিৎসা পদ্ধতি নিয়েছেন তিনি।’ তবে এই নতুন পদ্ধতির চিকিৎসাও বিশেষজ্ঞের পরামর্শ নিয়েই তিনি করেছেন বলে জানান।

আত্মপক্ষ সমর্পণ করে সামান্থা তাঁর পোস্টে লিখেছেন, ‘দিনের শেষে আমরা শিক্ষিত চিকিৎসকদেরই পরামর্শ নিই। এই নতুন পদ্ধতির চিকিৎসার পরামর্শ আমায় একজন অভিজ্ঞ চিকিৎসকই দিয়েছিলেন। ২৫ বছরের অভিজ্ঞতা তাঁর।’ ওই চিকিৎসকের বিষয়ে অভিনেত্রী লিখেছেন, ‘এক ভদ্রলোক খুব কড়া ভাষায় আমায় আক্রমণ করেছেন। তিনিও একজন চিকিৎসক। আমার কোনও সন্দেহ নেই যে তিনি আমার থেকে অনেক বেশি জানেন। তাঁর উদ্দেশ্যও সৎ, এই নিয়েও আমার কোনও দ্বিধা নেই। কিন্তু এই ধরনের শব্দ তিনি ব্যবহার না করলেও পারতেন। এক জায়গায় তিনি বলেছেন যে আমায় জেলের ভিতর ছুড়ে ফেলা উচিত। মেনে নিলাম, একজন সেলেব্রিটি বলে এটুকু শুনতে হতেই পারে।’

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।