TadantaChitra.Com | logo

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আট কোম্পানির চাপ সামলাতে পারেনি পুঁজিবাজার

প্রকাশিত : জুলাই ১০, ২০২৪, ১৭:২৩

আট কোম্পানির চাপ সামলাতে পারেনি পুঁজিবাজার

টানা ৬ কর্মদিবস উত্থানের পর আজ বুধবার সংশোধন হয়েছেন দেশের শেয়ারবাজারে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৬৬টি কোম্পানির শেয়ার দাম কমেছে। বিপরীতে দাম বেড়েছে ৯৮টি কোম্পানির শেয়ার। আজ ডিএসইর সূচক কমেছে ২৬ পয়েন্ট।

আট কোম্পানির চাপ সামলাতে পারেনি ।  টানা ৬ কর্মদিবস উত্থানের পর আজ বুধবার সংশোধন হয়েছেন দেশের শেয়ারবাজারে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৬৬টি কোম্পানির শেয়ার দাম কমেছে। বিপরীতে দাম বেড়েছে ৯৮টি কোম্পানির শেয়ার।

আজ ডিএসইর সূচক কমেছে ২৬ পয়েন্ট। লঙ্কাবাংলা অ্যানালাইসিস পোর্টাল সূত্রে জানা যায়, এই ২৬ পয়েন্টের মধ্যে ৮ কোম্পানির শেয়ার দাম কমাতে সূচক কমেছে ১২ পয়েন্টের মতো। কোম্পানিগুলো হলো-রেনেটা, বেস্ট হোল্ডিংস, বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো, খান ব্রাদার্স, সিটি ব্যাংক, কোহিনূর কেমিক্যাল, লিন্ডে বিডি ও রবি আজিয়াটা। কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি সূচক কমিয়েছে রেনেটা, বেস্ট হোল্ডিংস, বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো ও খান ব্রাদার্স।

কোম্পানিগুলোর শেয়ার সূচক কমিয়েছে দেড় পয়েন্ট থেকে ২ পয়েন্ট পর্যন্ত। অন্য কোম্পানিগুলোর মধ্যে সিটি ব্যাংক, কোহিনূর কেমিক্যাল, লিন্ডে বিডি ও রবি আজিয়াটার শেয়ার সূচক কমিয়েছে ১ থেকে দেড় পয়েন্ট। কোম্পানিগুলো মধ্যে সবগুলো কোম্পানির শেয়ারে শেষ বেলা পর্যন্ত ক্রেতা ছিল। কেবল বেস্ট হোল্ডিংয়ের শেয়ার ক্রেতা সংকটের কবলে পড়ে যায়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।