TadantaChitra.Com | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালকে পর্যটন জেলা হিসেবে ঘোষণা করা হবে- জেলা প্রশাসক হাবিবুর রহমান

প্রকাশিত : ডিসেম্বর ০৯, ২০১৭, ২১:৩৪

বরিশালকে পর্যটন জেলা হিসেবে ঘোষণা করা হবে- জেলা প্রশাসক হাবিবুর রহমান

বর্তমান সরকারের যে ইনোভেটিভ (উদ্ভাবনী) কার্যক্রম রয়েছে তার মধ্যে একটা হলো জেলা ব্র্যান্ডিং। বিভিন্ন জেলার নিজস্ব পণ্য ঐতিহ্য ও সম্পদ ব্যবহার করে একদিকে দেশের উন্নয়ন আর অন্যদিকে জেলা ও অঞ্চলের ভাবমূর্তি উজ্জ্বল করা। বরিশাল জেলাকে বাইরের মানুষের কাছে আকর্ষণীয় করতে তিনটি বিষয়ে নিয়ে কাজ করবে জেলা প্রশাসক। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এ তথ্য বলেন, উদ্যোগগুলো মধ্যে একটি হলো বরিশালকে পর্যটন জেলা হিসেবে ঘোষণা, পর্যটকদের জন্য জেলায় চার থেকে পাঁচটি স্পট নির্ধারণ করা হয়েছে। তারমধ্যে একটা হলো এই সাতলা বা শাপলার বিল।উজিরপুরের সাতলা ইউনিয়নের বিশাল একটা অংশ নিয়ে শাপলার বিল। সেখানে তিন রঙয়ের শাপলা ফুটে। বিলকে পর্যটকদের কাছে আরো আকষর্নীয় করতে কয়েকটি উদ্যোগ নেওয়া হয়েছে। শাপলার বিলএগুলো হলো পাবলিক ট্রান্সপোর্ট থাকা, যোগাযোগ ব্যবস্থা আর একটু উন্নত করা। বিলের সৌন্দর্য উপভোগ করতে পর্যটকদের উপজেলা ও ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে আমরা সরকারিভাবে নৌকার ব্যবস্থা করা। নিরাপত্তার জন্য পুলিশ ক্যাম্প অথবা আনসার ক্যাম্প স্থাপন করা।

তিনি আরো বলেন, পর্যটনের জন্য যদি একটি কমপ্লেক্স গড়ে তোলা যায়। সে চিন্তাভাবনাও রয়েছে। যেখানে থাকার ব্যবস্থার পাশাপাশি ফ্রেশ হওয়া, বিশ্রাম ও নামাজের ব্যবস্থা থাকবে আবার একটু স্ন্যাক্সের ব্যবস্থা থাকবে। একটা আইটি সেন্টারও থাকলো, যেখানে মোবাইল চার্জ ও বসে কথা বলা যাবে। এক কথায় একটি প্যাকেজ আমরা সেখানে করতে চাচ্ছি। আর সেটা প্রচারের দরকার রয়েছে। এজন্য আমরা পত্রিকা, অনলাইন মিডিয়া, সোশ্যাল মিডিয়াতে ব্যাপক প্রচারের ব্যবস্থা করবো অবশ্যই।

জেলা প্রশাসক আরো জানান, শাপলার বিলের সৌন্দর্য ভালোভাবে তুলে ধরতে পারি অনলাইন বা ইন্টারনেটে। তা হলে একদিকে এলাকার বহিঃবিশ্বে ও অন্য জেলার মানুষের কাছে ফুটিয়ে তুলতে পারবো, আবার স্থানীয়রাও এ সংশ্লিষ্ট আয় উপার্জনের পথ খুঁজে পাবে।শাপলার বিল আমাদের একটি সুনির্দিষ্ট চমৎকার পরিকল্পনা রয়েছে। বরিশালকে বাইরের মানুষের কাছে আকর্ষনীয় করে তুলতে যেসব পর্যটন এলাকা আমরা বেছে নিয়েছে তার মধ্যে এ সাতলার বিল তথা শাপলার বিল অন্যতম।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।