TadantaChitra.Com | logo

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাবিতে চলছে চার দিনব্যাপী স্থিরচিত্র প্রদর্শনী

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৫, ২০১৯, ০৮:১৭

রাবিতে চলছে চার দিনব্যাপী স্থিরচিত্র প্রদর্শনী

আশিক ইসলাম: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্থিরচিত্র প্রদর্শনের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ফটোগ্রাফি ক্লাব’। বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের সামনে লিপু চত্বরে গতকাল বুধবার এই চার দিনব্যাপী প্রদর্শনী শুরু হয়।
‘দ্য বিউটি অব ক্যাম্পাস’ শীর্ষক স্থিরচিত্র প্রদর্শনীতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। বিভাগের ২৬ জন শিক্ষক ও শিক্ষার্থীর অংশগ্রহণে ৩৬ টি ছবি প্রদর্শন করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সময়ের প্রাকৃতিক সৌন্দর্য ও পরিবেশকে ফ্রেমবন্দি করে তুলে ধরা হয়েছে ছবিগুলোতে। কোন ছবিতে দিনের ঝলমলে রৌদ্রজ্জ্বল আলোয় ক্যাম্পাসের রাস্তায় ছুটে চলা গরুর গাড়ি, আবার কোন ছবিতে স্থান পেয়েছে চাঁদের আলোয় সন্ধ্যার পুকুরপাড়। ক্যামেরার পাশাপাশি ফোন থেকে তোলা ছবিও প্রদর্শিত হয়। ক্যাম্পাসের সৌন্দর্যকে তুলে ধরা এবং শিক্ষার্থীদের ফটোগ্রাফিতে উৎসাহী করতে এই আয়োজন বলে জানিয়েছেন ক্লাবের সদস্যরা।
ফটোগ্রাফি ক্লাবের উপদেষ্টা ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ বাকি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ, বিশ্বেও এই ক্যাম্পাসের খ্যাতি রয়েছে। ক্যাম্পাসের সৌন্দর্য সারাদেশে এবং বহির্বিশ্বে তুলে ধরার জন্য এই আয়োজন জরুরি বলে আমি মনে করি। তাছাড়া এই আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের চর্চাও হচ্ছে ভালোভাবে। বিভিন্ন দিবসে এই আয়োজন প্রশংসার দাবি রাখে।
বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও ক্লাবের সদস্য নিঝুম সরকার তিথি বলেন, ক্লাবের কার্যক্রম হিসেবে এবং পরিচিতি বাড়ানোর জন্য এই আয়োজন করা হয়েছে। এর আগেও মে দিবস উপলক্ষে আমরা একটি প্রদর্শনীর আয়োজন করেছি। সে প্রদর্শনীর থিম ছিল শ্রমিকদের নিয়ে। এবার বসন্তের আগমন উপলক্ষে ক্যাম্পাসের সৌন্দর্য থিমে আমরা আবারো প্রদর্শনীর আয়োজন করেছি। দর্শকদের কাছে অনেক সাড়া পাচ্ছি। যারা ফটোগ্রাফি করে বা ফটোগ্রাফি শিখতে চায় তারা চাইলে এই ক্লাবে ও প্রদর্শনীতে অংশগ্রহণ করতে পারে।
গত বছর থেকে যাত্রা শুরু করে এই ফটোগ্রাফি ক্লাব বিভিন্ন দিবস উপলক্ষে ছবি প্রদর্শনী ও স্থিরচিত্র তোলার ওপর বিভিন্ন কর্মশালার আয়োজন করে আসছে। ক্যাম্পাসে ফটোগ্রাফির চর্চা অব্যাহত রাখতে নানাবিধ আয়োজনের মাধ্যমে কাজ করে যাচ্ছে ক্লাবটি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।