TadantaChitra.Com | logo

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলায় বিষ প্রয়োগ করে ৬ লাখ টাকার মাছ মারল দুর্বৃত্তরা

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৫, ২০১৯, ১১:৩৪

ভোলায় বিষ প্রয়োগ করে ৬ লাখ টাকার মাছ মারল দুর্বৃত্তরা

ভোলা প্রতিনিধি ঃ দুর্বৃত্তের দেয়া বিষে ভোলার ভেদুরিয়ার চর-চটকিমারা আব্দুল ওয়াদুদ মাসুম এর মৎস খামারের প্রায় ৬ লাখ টাকার মাছ মারা গেছে। এসময় দুর্বৃত্তরা সেখান থেকে বিপুল পরিমান মাছ চুরি করে নিয়ে যায় বলেও জানা গেছে। বৃহস্পতিবার দিবাগত রাতের কোন এক সময়ে এই বিষ প্রয়োগ করতে পারে বলে জানান খামারের দায়িত্বে থাকা ম্যানেজার আবদুর রহমান। তবে আরো মাছ মারা যেতে পারে এবং ক্ষতির পরিমাণ বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তিনি।

তবে ক্ষতিগ্রস্ত খামার মালিক ঢাকার বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুল ওয়াদুদ মাসুম অভিযোগ করে জানান, শুক্রবার সকালে ঘেরের দায়িত্বে থাকা ম্যানেজার আবদুর রহমান ঘুম থেকে উঠে পুকুরের পানিতে ছোট-বড় অসংখ্য মাছ মরে ভেসে থাকতে দেখে। এসময় স্থানীয় বখাটে কালাম ও তার সাথে থাকা ৬ জন মাছ বোস্তায় ভরে নিয়ে যাচ্ছিল। এসময় ম্যানেজার আবদুর রহমান ডাক চিৎকার দিলে চারিদিক গ্রামবাসীরা ছুটে আসে। এতে উপায় না দেখে কালাম ও তার সহযোগীরা পালিয়ে যায়। তিনি আরও জানান, এই বিষ প্রয়োগে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। ২ একরেরও বেশি জায়গা নিয়ে এই মৎস খামারটি তার নিজস্ব সম্পত্তি। এঘটনায় ভোলা সদর মডেল থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, কিছুদিন আগে কালাম একইভাবে পার্শবর্তি আলামিন মৎস্য খামারে প্রায় ৩ লক্ষ টাকার মাছ চুরি করে নিয়ে যায়। পরবর্তিতে বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসা হয়।

এব্যাপারে ভোলা সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগীর মিঞা জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।