TadantaChitra.Com | logo

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাবিতে নাট্যশিক্ষা বিষয়ক কর্মশালা

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ১৭:৪৩

রাবিতে নাট্যশিক্ষা বিষয়ক কর্মশালা

আশিক ইসলাম: নাট্যকর্মীদের নাট্যশিক্ষার প্রয়োগ কৌশলের বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়। এতে জোটের প্রায় চল্লিশ জন সদস্য অংশ নেন। গতকাল শুক্রবার কর্মশালাটি শুরু হয়।

কর্মশালায় নাট্যনির্দেশক বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাটক ও চলচ্চিত্র বিভাগের সাবেক পরিচালক গোলাম সারোয়ার অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দেন।

তিনি বলেন, ‘আমরা শিল্প-সংস্কৃতির যে চর্চা করি সেটা সবাই করতে পারে না। যারা অপরাজনীতি করে তাদের পক্ষে সংস্কৃতির চর্চা করা সম্ভব হয় না। এর মূল কারণ সংস্কৃতিতে মিথ্যা, কপটতা, চুরি নেই। আর যাই হোক শিল্প-সংস্কৃতিতে ফাঁকি দেওয়ার সুযোগ থাকে না।’

তিনি আরও বলেন, ‘সংস্কৃতি আমাদের গর্ব। এটি আমাদের ভালো করে অনুধাবন করতে হবে। সংস্কৃতির গৌরবগাঁথা ইতিহাস রয়েছে। সেই ইতিহাসকে আমাদের মনে প্রাণে ধারণ করতে হবে।’

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, জোটের সহ-সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক গৌতম গোস্বামী, নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহকারী অধ্যাপক সোহেল মেহেদী, জোটের সাবেক সাধারণ সম্পাদক হাসান ইমাম সুইট প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক আ স ম শিবলী শিহাব।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।