TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাকসু নির্বাচনে একাডেমিক ভবনে ভোট গ্রহণের দাবি ইশা’র

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৫, ২০১৯, ১৬:৪৮

রাকসু নির্বাচনে একাডেমিক ভবনে ভোট গ্রহণের দাবি ইশা’র

আশিক ইসলাম, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে একাডেমিক ভবনে ভোট গ্রহণের ব্যবস্থা করা সহ ৮ দফা দাবি জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন (ইশা) রাবি শাখা। সোমবার বিকেল ৪ টায় প্রক্টর দপ্তরে রাকসু নির্বাচন কমিটির সঙ্গে সংলাপে লিখিতভাবে এসব দাবি তুলে ধরেন সংগঠনটির নেতাকর্মীরা।
দাবিসমূহ হলো রাকসু সভাপতির ক্ষমতা বিকেন্দ্রীকরণ করে ক্ষমতায় ভারসাম্য আনা, নির্বাচনে শুধুমাত্র নিয়মিত ছাত্র-ছাত্রীদের প্রার্থীতা ও ভোটাধিকার, সকল ছাত্র সংগঠনকে প্রচার প্রচারণা সহ সকল বিষয়ে সুবিধা প্রদান, তফসিল ঘোষণার পর ছাত্র সংগঠনের কোনো প্রার্থী, নেতাকর্মী ও সমর্থকদের হুমকি, হয়রানি ও গ্রেফতার না করার নিশ্চয়তা, নির্বাচন স্বচ্ছ গ্রহণযোগ্য করে তোলার জন্য শিক্ষকদের দিয়ে নির্বাচন কমিশন গঠন, ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো, হলে হলে ভোট গ্রহণ না করে একাডেমিক ভবনে ভোট গ্রহণের ব্যবস্থা, তফসিল ঘোষণার পুর্বেই সকল সংগঠনের সহাবস্থান নিশ্চিতসহ আটটি দাবি সংলাপে উল্লেখ করেছে সংগঠনটি।
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মুহা. ইলিয়াস হোসাইন বলেন, আমরা স্বচ্ছ, সুন্দর নির্বাচন চাই। আমরা চাইনা নির্বাচন নিয়ে ক্যাম্পাসে কোনো প্রকার ঝামেলা যাতে না হয়। সেই প্রেক্ষিতেই দাবিগুলো পেশ করেছি। প্রক্টর স্যার আমাদের দাবিগুলোর প্রশংসা করেছেন।
প্রক্টর লুৎফর রহমান বলেন, তাদের কিছু দাবি সংবিধান সম্মত। সে দাবিগুলোতে কোন সমস্যা নেই। অর্ডিন্যান্সের মধ্যে যা আছে তার মধ্যে দাবি উত্থাপন করলে তাতে সমস্যা নেই। তবে এর বাইরে যে দাবিগুলো করা হয়েছে তা বাস্তবায়নে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে। তাই আপাতত সংলাপে সবার দাবিগুলো গ্রহণ করা হচ্ছে পরে বিবেচনার জন্য।
এসময় সংলাপ কমিটির সভাপতি প্রক্টর লুৎফর রহমান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।