TadantaChitra.Com | logo

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি

প্রকাশিত : মার্চ ০২, ২০১৯, ১৫:৩৬

রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি

আশিক ইসলাম, রাবি প্রতিনিধি: সর্বহারা পরিচয় দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম ও দর্শন বিভাগের অধ্যাপক মোতাছিম বিল্লাহকে এই হুমকি দেয়া হয়েছে বলে জানা গেছে।
বিষয়টি নিয়ে নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বিশ্ববিদ্যালয়ের ওই দুই শিক্ষক।
নগরীর মতিহার থানায় করা ড. আমিনুল ইসলামের জিডির কপি থেকে জানা যায়, সর্বহারা পরিচয় দিয়ে গত ২৮ ফেব্রুয়ারী সন্ধ্যা ৬ টা ৫২ মিনিটে শিক্ষককে ফোন করে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় অজ্ঞাতনামা ব্যক্তি। ওই ব্যক্তির ব্যবহৃত মোবাইল নং-০১৭২৫-৬৬৪৯৭২।
এর আগে ২০১৫ সালে একইভাবে ড. আমিনুল ইসলামকে হুমকি দেওয়া হয় বলে জানান তিনি। সে ঘটনাও তৎক্ষনাৎ পুলিশকে জানিয়ে থানায় সাধারণ ডায়েরি করেছিলেন তিনি।
ড. আমিনুল ইসলাম বলেন, আমাকে ফোন দিয়ে বলা হয় দীর্ঘদিন থেকে আপনি টার্গেটে আছেন। কিডন্যাপ করে মেরে ফেলা হবে আপনাকে। কিন্তু আপনি নম্রভদ্র মানুষ তাই আর্থিক সমঝোতা করতে চাচ্ছি। কত টাকা দিবেন বলেন? আমি বলেছি কোনো টাকা দিতে পারবো না। আপনি যা ইচ্ছা করে নেন। এ ঘটনা নিয়ে নিরাপত্তাহীনতায় ওই শিক্ষক। যারা এই ঘটনার সাথে জড়িত তাদেরকে দ্রুত খুজে বের করে শাস্তির আওতায় আনার দাবি জানান তিনি।
দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মুহতাসিম বিল্লাহ বলেন, একই দিন সন্ধ্যা ৭ টা ০৬ মিনিটে আমাকে ফোন দিয়ে সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয় দেয়। এরপর টার্গেটে আছি জানিয়ে সমঝোতা করবে বলে অর্থ দাবি করে। আমি বলি ছা পোষা মানুষ বলে টাকা দিব না জানায়। এরপর দেখে নেওয়া হবে এবং প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেওয়া হয়। পুলিশকে বিষয়টি জানিয়েছি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হয়নি। প্রক্টরকে জানাবো। নিরাপত্তার বিষয়টি তারা দেখবেন।
এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষককে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চাঁদা দাবি করা হয়েছে। এ ঘটনায় ওই দুই শিক্ষক থানায় সাধারণ ডায়েরি করেছেন। ঘটনার তদন্ত চলছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।