TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিআরটিএ, পিডিবি ও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

প্রকাশিত : মার্চ ২৫, ২০১৯, ০৬:৫১

বিআরটিএ, পিডিবি ও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

গাড়ি রেজিস্ট্রেশন, ফিটনেস সার্টিফিকেট ও লাইসেন্স প্রদান সংক্রান্ত নানা অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে মিরপুর, বিআরটিএ-তে অভিযান চালিয়েছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন – ১০৬) এ সংক্রান্ত অভিযোগ আসলে সহকারী পরিচালক মোঃ আতাউর রহমান সরকার-এর নেতৃত্বে পুলিশসহ ০৭ সদস্যের এনফোর্সমেন্ট টিম গতকাল (২৪/০৩/২০১৯ খ্রি.) বিআরটিএ, মিরপুর কার্যালয়ে অভিযান চালায়। সরেজমিন অভিযানকালে দুদক টিম ০২ জন আনসার সদস্য, ০১ জন কম্পিউটার অপারেটর ও ০১ জন অফিস সহকারীকে দায়িত্বে অবহেলা এবং নানাবিধ অনিয়মের সাথে জড়িত বলে অবহিত হয়। দুদক টিম বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে এবং এর সত্যতা জানতে পারে। দুদক টিমের এই পর্যবেক্ষণ বিবেচনায় এনে বিআরটিএ কর্তৃপক্ষ তাদেরকে তাৎক্ষণিকভাবে বদলি করে।
এদিকে দুদক টিম ফিটনেস সার্টিফিকেট প্রদানের জন্য ব্যবহৃত Vehicle Inspection Centre (VIC)-এর দুটি মেশিন নষ্ট অবস্থায় পায়। এ বিষয়ে জানতে চাইলে বিআরটিএ কর্তৃপক্ষ জানান যে, গত দুই মাস ধরে সফটওয়্যার ডাউন থাকায় তারা ম্যানুয়ালি পরীক্ষা করেই গাড়ির ফিটনেস সনদ প্রদান করছেন। এ প্রক্রিয়ায় ব্যাপক অনিয়মের সুযোগ রয়েছে বলে দুদক টিম অভিমত ব্যক্ত করে এবং দুদক টিম দ্রুত মেশিন দুটি মেরামতের পরামর্শ প্রদান করে।
অন্যদিকে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বিপিডিবি)- এর বৈদ্যুতিক মোটর ক্রয়ের অনিয়মের বিষয়ে দুদক অভিযোগ কেন্দ্রে আগত অভিযোগের প্রাথমিক সত্যতা যাচাই করতে সহকারী পরিচালক মোঃ সিফাত উদ্দীন –এর নেতৃত্বে গতকাল (২৪/০৩/২০১৯ খ্রি.) বিপিডিবি, মতিঝিল অফিসে অভিযান চালায় দুদক। জানা যায় উল্লিখিত ক্রয়ের ক্ষেত্রে মাত্র একজন টেন্ডার প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন এবং তাকেই কাজের অনুমোদন দেয়া হয়। কিন্তু যথাযথভাবে বাজার দর যাচাই না করে এ কার্যাদেশ প্রদানের মাধ্যমে ব্যাপক অনিয়ম করা হয়েছে বলে দুদক টিম প্রাথমিকভাবে আশঙ্কা করছে। অভিযোগটি অধিকতর যাচাই-বাছাই করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনে প্রেরণ করা হবে।
এছাড়াও পাসপোর্ট প্রদান সংক্রান্ত নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে হবিগঞ্জ পাসপোর্ট অফিসে দুদক হবিগঞ্জ টিম গতকাল (২৪/০৩/২০১৯ খ্রি.) অভিযান পরিচালনা করে। দুদক টিম তাৎক্ষণিকভাবে পাসপোর্ট সেবা প্রত্যাশীদের নানাবিধ সমস্যা সমাধানের উদ্যোগ নেয় এবং সিস্টেম উন্নয়নে জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিস, হবিগঞ্জ এর কর্তৃপক্ষকে-কে পরামর্শ প্রদান করে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।