TadantaChitra.Com | logo

২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং

শুধু মুশফিক-লিটন লড়াই করলেন!

প্রকাশিত : মে ২৮, ২০১৯, ১৯:৫৮

শুধু মুশফিক-লিটন লড়াই করলেন!

ভারতীয়রা ম্যাচটাকে নিয়েছিল তাদের ব্যাটসম্যানদের সমস্যা খুঁজে বের করে সেখান থেকে উত্তরণের জন্য। বাংলাদেশ নিয়েছিল, নিজেরা কতটুকু প্রস্তুত- সেটা ঝালাই করে নেয়ার জন্য।

শেষ পর্যন্ত ভারতীয়রাই তাদের উদ্দেশ্য সফল করে নিলো। ব্যাটসম্যানদের তাণ্ডবে তারা তুলেছিল ৩৫৯ রান। জবাব দিতে নেমে বাংলাদেশ অলআউট ২৬৪ রানে। টাইগারদের হারতে হলো ৯৫ রানে।

বাংলাদেশের হয়ে লড়াই করলেন কেবলমাত্র লিটন দাস আর মুশফিকুর রহীম। বাকি ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেননি। যার ফলে বাংলাদেশকে থামতে হয়েছে একেবারে শেষ ওভারে গিয়ে, ৩ বল বাকি থাকতে ২৬৪ রানে।

৯৪ বলে ৯০ রান করে আউট হলেন মুশফিক আর ৭৩ রান করে আউট হন লিটন দাস। প্রস্তুতি ম্যাচ হওয়ার কারণে বিশ্রাম দেয়া হয়েছিল তামিম ইকবালকে। সুযোগ দেয়া হয় লিটন দাসকে। সেই সুযোগেরই দারুণ সদ্ব্যবহার করে দিলেন তিনি ৭৩ রান করে।

ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল আর মহেন্দ্র সিং ধোনির দুর্দান্ত সেঞ্চুরির ওপর দাঁড়িয়ে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রানের বিশাল স্কোর গড়ে তোলে ভারত। ৯৯ বলে ১০৮ রান করেন লোকেশ রাহুল। মহেন্দ্র সিং ধোনি করেন ৭৮ বলে ১১৩ রান। এছাড়া বিরাট কোহলি ৪৭ রান করেন।

জবাব দিতে নেমে লিটন আর সৌম্য মিলে ৪৯ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন। ২৯ বলে ২৫ রান করে আউট হন সৌম্য সরকার। সাকিব আল হাসান তিন নম্বরে ব্যাট করতে নেমে গোল্ডেন ডাক মারেন। এরপর লিটন আর মুশফিক মিলে জুটি গড়ে তোলেন। ১২০ রানের দারুণ একটি জুটিও গড়েন তারা।

৯০ বলে ৭৩ রান করে আউট হয়ে যান লিটন দাস। তিনি আউট হওয়ার পর মাঠে নেমে গোল্ডেন ডাক মারেন মোহাম্মদ মিঠুনও। ১২ বলে ৯ রান করে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। ১২ বলে ৭ রান করেন সাব্বির রহমান। মোসাদ্দেক হোসেনও যোগ দেন গোল্ডেন ডাকের দলে। তিনজন গোল্ডেন ডাক মেরে আউট হন, সাকিব, মিঠুন আর মোসাদ্দেক।

মোসাদ্দেকের আগেই অবশ্য আউট হয়েছিলেন মুশফিক। ৯৪ বলে খেলা ৯০ রানের ইনিংসটি ছিল ৮টি বাউন্ডারি আর ২ ছক্কায় সাজানো। শেষ দিকে সাইফুদ্দিন ১৮ এবং মেহেদী হাসান মিরাজ করেন ৩০ বলে ২৭ রান।

ভারতের দুই স্পিনার কুলদিপ যাদব আর ইয়ুজবেন্দ্র চাহাল নেন ৩টি করে উইকেট। ৩ উইকটে নেন জসপ্রিত বুমরাহ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৯৭২৬৪৯৬১২, ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!