TadantaChitra.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদক সম্রাটের পক্ষ নিলেন খিলগাঁও থানা শ্রমিকলীগ!

প্রকাশিত : মে ৩০, ২০১৯, ২০:৪৬

মাদক সম্রাটের পক্ষ নিলেন খিলগাঁও থানা শ্রমিকলীগ!

নিজস্ব প্রতিবেদক: নিজেদের অপরাধের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক হল জামায়েত শিবির! অথচ তারাই দলের ভাবমুর্তি ধ্বংশ করছেন মাদক ব্যবসা করে। মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করলে কয়েকদিন ঘা ডাকা দেন তারা। তাদের এ অপকর্মের সংবাদ প্রকাশ করে তাদের রোষানলে পড়েন সাংবাদিক। সাংবাদিক ছাড়াও এলাকার লোকজন তাদের মাদক ব্যবসা নিয়ে প্রতিবাদ করলে তাদের উপর হামলা ও মামলা করে জেলহাজতে পাঠানোর গুরু ঠাকুর তারাই। সম্প্রতি খিলগাঁও থানাধীন সিপাহীবাগ এলাকার শীর্ষ মাদক সম্রাট নূর মোহাম্মদকে গ্রেফতারের পর অনুসারীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে খিলগাঁও থানার পুলিশসহ বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে অপপ্রচার করেছে বলে অিভিযোগ উঠেছে। জানা গেছে এই চক্রটি দীর্ঘদিন ধরেই খিলগাঁও, রামপুরা থানা এলাকায় মাদকেরিআখড়া গড়ে তুলেছেন। আওয়ামী লীগের অংগসংগঠনের নাম ভাঙ্গিয়ে তারা পুলিশের সাবেক এসি নাদিয়া জুঁইকে ব্যবহার করে দেদারসে মাদক ব্যবসা অব্যাহত রেখেছে। সম্প্রতি তাদের শেল্টারকারী এসি নাদিয়া জুঁইয়ের রংপুর পুলিশ ট্রেনিং সেন্টার বদলী হলে মাদক ব্যবসার মূল হোতা নূর মোহাম্মদকে খিলগাঁও থানা পুলিশ মাদক ও মাদক বহন করার গাড়ীসহ তাকে গ্রেফতার করে। এরপর থেকেই থেমে নেই তার সিন্ডিকেটের সদস্যরা। নূর মোহাম্মদ এর মাদক সিন্ডিকেট এর সদস্য হোসেন, সোহারাব রাসেল, পুলিশ বাবুল, মিজানুর রহমান স্বপন, রেখা, মৌসুমী, ইসমাইল, মিঝি ইকবাল, বিপ্লব দাস, মিজানুর রহমান হোসেন সহ তার অন্যন্যা মাদক ব্যবসায়ীরা মাথাচাড়া দিয়ে উঠে মাদক সম্রাট নুর মোহাম্মদকে জেল থেকে ছাড়াতে বিভিন্ন স্থানে লিফলেট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর পোস্ট দিয়ে আসছে। জানা গেছে, এগুলোর নেতৃত্ত্ব দেন খিলগাঁও থানা শ্রমিক লীগের অর্ধমূর্খ সভাপতি হোসেন। এই ব্যক্তির গ্রামের বাড়ি কুমিল্লা। তার বিরুদ্ধে কুমিল্লাসহ রাজধানী খিলগাঁওয়ে রয়েছে বিভিন্ন অপকর্মের অভিযোগ। যা আমরা পরবর্তীতে প্রকাশ করবো। তবে এ ব্যাপারে তার সাথে কথা বললে তিনি জানান, আমি এ বিষয়ে কিছু জানি না। আমি বিষয়টি দেখবো। জানা গেছে, তিনিই খিলগাঁও এলাকায় মাদক আনতে ২০১২ সালে নূর মোহাম্মদকে টেকনাফের শীর্ষ মাদক ব্যবসায়ী রফিকের সাথে পরিচয় করিয়ে দেন। সেই থেকেই নূর মোহাম্মদ টেকনাফের এই শীর্ষ মাদক সম্রাট থেকে রাজধানীতে মাদক আনেন নূর মোহাম্মদ।

সেই নাদিয়া জুঁইয়ের বদলীর পর নূর মোহাম্মদ গ্রেফতার হলেও তার অনুসারীরা রয়েছে ধরাছোঁয়ার বাহিরে! মাদক সম্রাট নূরকে জামিন করে আনতে নেমেছেন বিভিন্ন মিশনে!! এখানের সবাই নূর মোহাম্মদের মাদক বিক্রেতা!

সূত্রে জানা গেছে, রাজধানীর খিলগাঁওয়ে মাদক বিক্রির অভিযোগে জাতীয় শ্রমিক লীগের খিলগাঁও থানা সাধারণ সম্পাদক নূর মোহাম্মদকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে খিলগাঁও থানার ছাহেরুনবাগ এলাকা থেকে ৩শ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে গ্রেফতার করা হয়। পরে তার তথ্যে খিলগাঁওয়েরই নবীনবাগ এলাকা থেকে আরো ১শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয় নূর মোহাম্মদের গাড়িচালক মো. মাসুদ মিয়াকেও।
অভিযানকালে নূর মোহাম্মদের নিশান পেট্রোল জিপটি (নম্বর ঢাকা মেট্রো ঘ-০২-২১৪৮) জব্দ করা হয়। অভিযানে অংশ নেয়া খিলগাঁও থানার উপপরিদর্শক (এসআই) তারিকুল ইসলাম বলেন, এ নিশান পেট্রোল জিপের মাধ্যমেই নূর মোহাম্মদ তার মাদকের চালানগুলো খুচরা ব্যবসায়িদের কাছে পৌঁছে দিতেন।
তবে প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করে বলেছেন, ২০ সহস্রাধিক পিচ ইয়াবাসহ নূর মোহাম্মদকে আটক করে থানা থেকে ছেড়ে দেয়ার প্রক্রিয়া চলছিল। পরে আইজিপির কাছে অভিযোগ দেয়ায় মতিঝিলের ডিসি’র কঠোর ভূমিকায় নূর মোহাম্মদের বিরুদ্ধে থানায় মামলা রুজু করতে পুলিশ বাধ্য হয়েছে। ৬ ঘণ্টা দেন দরবারের পর ২০ হাজার পিচ ইয়াবা মাত্র তিনশ’ পিচ হিসেবে জব্দ দেখানো হয় বলেও অভিযোগ উঠেছে।
জানা গেছে, শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ ছিলেন গরিব পরিবারের সন্তান। তার বাবা ছিলেন রিকশাচালক, এখন রাজধানীর খিলগাঁওয়ের সিপাহীবাগ আইসক্রিম গলিতে খুলেছেন রিকশা গ্যারেজের ব্যবসা। এলাকার সন্ত্রাসীদের সঙ্গে মিশে এক সময় হেরোইন-ইয়াবার নেশায় আসক্ত হয়ে পড়া নূর মোহাম্মদ এখন খিলগাঁওয়ের শীর্ষ মাদক ব্যবসায়ী। খিলগাঁওয়ের ছিনতাই, ফুটপাত চাঁদাবাজি সিন্ডিকেটেরও মূল হোতা তিনি। চাঁদাবাজি ও মাদকের কারবার রীতিমতো আলাদিনের চেরাগ এনে দিয়েছে তার হাতে। খিলগাঁও জোনের সদ্য বিদায়ী এসি নাদিয়া জুঁই’র সাথে ঘনিষ্ঠ বন্ধুত্বতা রাতারাতি নূর মোহাম্মদ কোটি কোটি টাকা ও একাধিক বাড়ি-গাড়ি অঢেল সম্পদের মালিক বনে যান। নিজের অপরাধীর তকমা কাটাতে তিনি বাগিয়ে নিয়েছেন রাজনৈতিক পদও। এখন তিনি ঢাকা দক্ষিণের খিলগাঁও থানা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক।
খিলগাঁওয়ের আইসক্রিম গলি এলাকাই ‘সৃষ্টি’ নামে একটি মাদক নিরাময় কেন্দ্র গড়ে তুলেছিলেন নূর মোহাম্মদ। মূলত এই প্রতিষ্ঠানের আড়ালেই খিলগাঁওয়ে মাদকের সাম্রাজ্য গড়ে তুলেছিলেন তিনি। মাদক ব্যবসা, জুয়া ও নারী ঘটিত অনৈতিক ব্যবসার অভিযোগে অবশ্য গত বছর ‘সৃষ্টি’ নামে তার ঐ মাদক নিরাময় প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। পুলিশ জানায়, মাদকের এই মামলা ছাড়াও রাজধানীর বিভিন্ন থানায় নূর মোহম্মদের বিরুদ্ধে ছিনতাই-মাদকের আটটি মামলা রয়েছে। এছাড়া খিলগাঁও ভূঁইয়াপাড়ার মিয়া হত্যাকা- মামলার আসামিও তিনি। গত বছর খিলগাঁও থানা এলাকায় মাদক বিরোধী মিছিলকারীদের বাড়ি বাড়ি গিয়ে হামলা চালানো, মারধর করাসহ অন্তত ৩০ জনের বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলায় জেল হাজতে পাঠানোর মূল ভূমিকায় ছিলেন নূর মোহাম্মদ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।