TadantaChitra.Com | logo

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লেভেলে নাই’ গান সরালো জি সিরিজ!

প্রকাশিত : জুন ১০, ২০১৯, ১৭:১৯

লেভেলে নাই’ গান সরালো জি সিরিজ!

অগ্নিবীনার ব্যানারে জি-সিরিজের ইউটিউব চ্যানেল থেকে ‘লেভেলে নাই’ নামের একটি বাংলা র‌্যাপ গান প্রকাশ করা হয় গত ৫ জুন। গানটির দৃশ্যায়ন এবং কথা খুবই অশ্লীল। অশ্লীলতার সাথেও কথার ভেতর রয়েছে অর্থনৈতিক ও সামাজিক বৈষম্য নিয়ে দাম্ভিকতা।

দেখানো হয়েছে নারী দেহের ওপর মাদক রেখে তা সেবনের দৃশ্য। অশ্লীল ইঙ্গিতপূর্ণ দৃশ্য রয়েছে পুরো মিউজিক ভিডিওতেই।

‘তোর লাইফের চেয়েও বেশি আমার জুতার দাম’ গানটি শুরুই হয় এমন দাম্ভিকতাপূর্ণ এবং বৈষম্যমূলক কথা দিয়ে। গানটি গেয়েছেন ‘ত্রিগ্যাং’ দল। কথাও লিখেছেন তারা। সুর ও সঙ্গীতায়োজন করেছেন ইশারা। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন সজল শরীফ।

গানের কথায় আপত্তিকর শব্দ ব্যবহার করায় সম্প্রতি প্রকাশ পাওয়া জি সিরিজের ‘লেভেলে নাই’ গানটি তীব্র সমালোচনার মুখে পড়ে। প্রতিবাদের মুখে অবশেষে নিজেদের ইউটিউব চ্যানেল থেকে গানটি তুলে নিল তারা।

এই গানটি তৈরি ও ইউটিউব চ্যানেলে আপলোডের জন্য সোমবার জি সিরিজের প্রোডাকশন ম্যানেজার শফিউর রহমানকে হাজির হতে হয় ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটে।

তিনি প্রতিষ্ঠানের পক্ষে সবার কাছে ক্ষমা চান। ভবিষ্যতে এমন কোনো কনটেন্ট তৈরি না করার মুচলেকাও দেন।

সাইবার ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, নতুন প্রজন্মকে ইন্টারনেটের আপত্তিকর আসক্তি থেকে বের করে আনতে ইতিমধ্যে অশ্লীল কনটেন্ট, জুয়া বা বিপথগামী সাইট বন্ধ করে দিচ্ছে বাংলাদেশ সরকার। ‘লেভেল নাই’ গানটির বিরুদ্ধে অশ্লীল ও এডাল্ট কনটেন্টের অভিযোগ আসে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটে।

গানটির কথা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এ বিষয়ে আমরা ‘জি-সিরিজ’ কর্তৃপক্ষকে ডাকি। আজ প্রতিষ্ঠানটির প্রোডাকশন ম্যানেজার শফিউর রহমান সাইবার ক্রাইম ইউনিটে এসে ক্ষমা চেয়ে মুচলেকা দিয়েছেন।’

এদিকে কনটেন্ট সরিয়ে ফেলার পাশাপাশি জি সিরিজের পক্ষ থেকে সাইবার ক্রাইম ইউনিটকে একটি বিবৃতি পাঠায় জি সিরিজ। বিবৃতিতে তারা বলে, ‘ঈদের সময় অনেকগুলো কনটেন্ট আপ করার কারণে ভুলক্রমে এই গানটি আপ করা হয়েছে। জি সিরিজ বিশ্বাস করে এই ধরনের গান আমাদের সংস্কৃতির সাথে কোনোভাবেই মানানসই নয়।

জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভূঁইয়া খালেদ সাতদিন ধরে অসুস্থ থাকায় এই গান জি সিরিজের ইউটিউব চ্যানেলে আপলোড করার বিষয়ে তিনি কিছুই জানতেন না।’

বিবৃতিতে আরো বলা হয়, ‘এই গানটি জি সিরিজের প্রোডাকশন ম্যানেজার মো. শফিউর রহমান নিজে ইচ্ছায় আপলোড করেছেন, যা তার ভুল সিদ্ধান্ত ছিল। তার এই ভুলের জন্য জি সিরিজ পরিবার দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।’

নাজমুল হক ভূঁইয়া খালেদও এই ভুলের জন্যও দুঃখ প্রকাশ করেছেন।

সাইবার ক্রাইম ইউনিটের কথা মতো এই ভিডিও আমরা আমাদের চ্যানেল থেকে সরিয়ে দিয়েছি। ভবিষ্যতে সরকার ঘোষিত নিরাপদ ইন্টারনেট স্লোগানের সাথে একমত থেকেই আমরা ভালো ভালো কনটেন্ট প্রচার করবো।’


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।