TadantaChitra.Com | logo

২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং

অভিযোগ করে আতঙ্কিত দুই শিক্ষার্থী!

প্রকাশিত : জুন ২৮, ২০১৯, ১৯:৪২

অভিযোগ করে আতঙ্কিত দুই শিক্ষার্থী!

আশিক, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানী ও উত্ত্যক্তের লিখিত অভিযোগ করার পর নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে। অভিযোগ প্রত্যাহারের জন্য বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে চাপ সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগকারী দুই শিক্ষার্থী দাবি করেছেন। শুক্রবার দুপুরে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সাধারণ ডায়েরীতে উল্লেখ করা হয়, বিভিন্নভাবে অভিযোগপত্রটি প্রত্যাহার করার জন্য চাপ প্রয়োগ করা হচ্ছে। এই কারণে আমি আমার নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত বোধ করছি।

ইনস্টিটিউটের প্রথম ব্যাচের এক শিক্ষার্থী বলেন, ক্লাসে স্যারের পক্ষের কিছু শিক্ষার্থী আছে যারা নানা কথা ছড়িয়ে বেড়াচ্ছে। ভয়ে ও সংকোচে অন্য শিক্ষার্থীরা মুখ খুলছে না। তদন্ত কমিটি শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে আরও অনেক কিছু বেড়িয়ে আসবে। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

অভিযোগপত্র পাওয়ার বিষয়টি স্বীকার করে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার ব্যাপারে প্রশাসন সবসময় সজাগ। আমরা ওই দুই শিক্ষার্থীকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার চেষ্টা করব।

এর আগে গত মঙ্গলবার দুপুরে আইইআরের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে যৌন হয়রানী ও মানসিকভাবে উত্ত্যক্তের অভিযোগ করেন চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী। পরে ওই দিনই দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী আইইআরের পরিচালকের সামনে ওই শিক্ষকের বিরুদ্ধে উত্ত্যক্তের মৌখিক অভিযোগ করেন। পরে বৃহস্পতিবার বিকেলে ডাকযোগে বিশ^বিদ্যালয় প্রশাসন ও আইইআর পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেন। এঘটনায় গত মঙ্গলবার বিষ্ণু কুমার অধিকারীকে দ্বিতীয় ও চতুর্থ বর্ষের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যহতি দিয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৯৭২৬৪৯৬১২, ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!