TadantaChitra.Com | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অন্তর্জালে ‘জাল ভেজাল’

প্রকাশিত : আগস্ট ০২, ২০১৯, ১৮:১২

অন্তর্জালে ‘জাল ভেজাল’

নিজস্ব প্রতিবেদকঃ যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে গেছে সমাজ। এগিয়ে গেছে সভ্যতা। এগিয়েছে লাল সবুজের এই দেশও। তবু এ দেশের প্রত্যন্ত কিছু অঞ্চলে রয়ে গেছে কুসংস্কারের ছায়া। যেগুলো এখনও অন্ধকারে নিমজ্জিত করে রেখেছে গ্রামের সহজ-সরল মানুষকে। সমাজের সেসব কুসংস্কার দূর করতেই ইউএসএআইডি’র সহযোগিতায় নির্মিত হয়েছে একটি ওয়েব সিরিজ। যার নাম ‘জাল ভেজাল’।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে এটি অন্তর্জালে উন্মুক্ত করা হয়েছে। দেশের প্রথম সারির অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে ওয়েব সিরিজটি।

এদিন বিকালে রাজধানীর বেইলি রোডস্থ ক্যাফে থার্টি থ্রিতে একটি অনুষ্ঠানের মাধ্যমে মুক্তি পায় ‘জাল ভেজাল’। এতে উপস্থিত ছিলেন জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদ, সঙ্গীত তারকা রাশেদ উদ্দিন আহমেদ তপু, ‘জাল ভেজাল’ ওয়েব সিরিজের নির্মাতা সাজু আহসান ও এর নাট্যকার মেজবাহ উদ্দিন সুমন-সহ ইউএসএআইডির বাংলাদেশি কর্মকর্তারা।

অনুষ্ঠানে নাজমুল হক ভুঁইয়া খালেদ বলেন, ছুটির দিনে আমাদের আহ্বানে সাড়া দিয়ে আসার জন্য সবাইকে ধন্যবাদ। আসলে এই ওয়েব সিরিজের মাধ্যমে আমরা সমাজে একটি সচেতনতামূলক বার্তা দিতে চাচ্ছি। ইউএসএআইডি’কেও ধন্যবাদ, জি সিরিজের সঙ্গে এমন একটি কাজ করার জন্য।

‘জাল ভেজাল’-এর নির্মাতা সাজু আহসান বলেন, আমাদের গ্রাম অঞ্চলের একটি কুসংস্কার নিয়ে এই ওয়েব সিরিজ। যেখানে মা ও মাতৃত্বের গুরুত্ব তুলে ধরা হয়েছে। আমাদের সমাজে এখনও অদক্ষ দাই ও ওঝা দ্বারা নানা জটিল সমস্যার সমাধানের চেষ্টা করা হয়। যেগুলো আমাদের জন্যই ক্ষতিকর। সেই সব কুসংস্কার থেকে বেরিয়ে আসার জন্যই আমাদের এই প্রয়াস। আশা করি এই ওয়েব সিরিজটি সমাজে কিছু মানুষকে হলেও সচেতন করবে।

নাট্যকার মেজবাহ উদ্দিন সুমন বলেন, গ্রামীন সমাজের একটি কুসংস্কার দূর করার জন্য এই ওয়েব সিরিজ লেখা। ইউএসএআইডি’কে ধন্যবাদ, তারা এমন একটি কাজে আমাদেরকে সঙ্গে রেখেছে। আমাদের কাজটি যদি একটি মানুষকেও সচেতন করে, সেখানেই আমাদের সার্থকতা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।