TadantaChitra.Com | logo

২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলকে হারিয়ে টানা তিনবারের মতো শিরোপা ঘরে তুলল রিয়াল মাদ্রিদ

প্রকাশিত : মে ২৭, ২০১৮, ১২:৪৩

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলকে হারিয়ে টানা তিনবারের মতো শিরোপা ঘরে তুলল রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলকে হারিয়ে টানা তিনবারের মতো শিরোপা ঘরে তুলল রিয়াল মাদ্রিদ। উত্তেজনাপূর্ণ এই ম্যাচে গোলস্কোর শূন্য হলেও ম্যাচটিতে একাধিক রেকর্ড গড়লেন জিদানের প্রিয় শিষ্য ক্রিস্টিয়ানো রোনালদো। আবার খুব কাছে এসেও অধরা থেকে গেল কিছু রেকর্ড। এসবের মাঝেই  ম্যাচ জয়ের পর স্পষ্টভাবে জানিয়ে দিচ্ছেন রিয়ালের তারকা ফুটবলার ‘আমরা শিরোপার যোগ্য দল’।

৩-১ গোলে লিভারপুলকে হারিয়ে রোনালদো বলেন, ‘এই জয়ের জন্য উৎসুক ছিলাম আমরা। জানতাম খুব শক্ত লড়াই হবে। ইউরোপ সেরা হওয়ার ফাইনাল সবসময় কঠিন। যোগ্য দল হিসেবে এই শিরোপা জিতেছি আমরা। আমরা ইতিহাস গড়েছি।’

ব্যক্তিগতভাবেও রোনালদোর প্রাপ্তি অনেক। মেসিকে টপকে বিশ্বের একমাত্র প্লেয়ার হিসেবে ৫টি ব্যালন ডি’অর এবং পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জিতলেন রোনালদো। ২০০৮ সালে প্রথমবারের জন্য ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতেন পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী পর্তুগাল ফরোয়ার্ড। অতীতে ২০১৪, ২০১৬, ২০১৭ সালে রিয়ালের জার্সিতে ইউরোপ সেরার স্বাদ পেয়েছেন সিআর সেভেন।

টানা পাঁচ বছর চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড রোনালদোর দখলে। ফাইনালে লিভারপুলের বিরুদ্ধে গোল করতে পারলে বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচটি ইউরোপিয়ান কাপ ফাইনালে গোল করার নজির গড়তেন তিনি। পাশাপাশি সিআর সেভেনের কাছে সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের কিংবদন্তী ফরোয়ার্ড ডি’স্টেফানোকে টপকে যাওয়ার। যদিও শনিবার রাতে কোনোভাবেই এই রেকর্ড গড়তে সক্ষম হননি রোনালদো। তাঁর দল ৩-১ লিভারপুলকে হারালেও ম্যাচটিতে একবারও বিপক্ষের জালে বল জড়িয়ে দিতে সক্ষম হননি রিয়ালের তারকা ফরোয়ার্ড।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।